ইংল্যান্ড

যুক্তরাজ্যে প্রথম সপ্তাহে টিকা গ্রহণকারী ১ লাখ ৩৭ হাজার

যুক্তরাজ্যে করোনাভাইরাসের টিকাদান শুরুর প্রথম সপ্তাহেই দেশটিতে এক লাখ ৩৭ হাজারের বেশি মানুষ তা গ্রহণ করেছে। টিকাদানে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা নাদিম জাহাউয়ি এক টুইট বার্তায় এই তথ্য জানিয়েছেন। ব্রিটিশ সম্প্রচারমাধ্যম স্কাই নিউজের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

ক্লিনিক্যাল পরীক্ষার বাইরে ফাইজার/বায়োএনটেক উদ্ভাবিত করোনাভাইরাসের টিকা সাধারণ মানুষের ওপর প্রয়োগ প্রথম শুরু হয় যুক্তরাজ্যে। গত ৮ ডিসেম্বর (মঙ্গলবার) দেশটির ৯০ বছর বয়সী এক নারী প্রথম ওই টিকাটি গ্রহণ করেন। এর মধ্য দিয়ে করোনা মহামারি মোকাবিলা এক ঐতিহাসিক মুহূর্তে পৌঁছালো বলে ধারণা করা হয়ে থাকে।

যুক্তরাজ্যে টিকাদান কর্মসূচি শুরুর এক সপ্তাহের মাথায় দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা নাদিম জাহাউয়ি জানান, টিকাদান কর্মসূচি সত্যি খুব ভালোভাবে শুরু হয়েছে। তিনি বলেন, মাত্র সাত দিন অতিবাহিত হয়েছে আর আমরা ইংল্যান্ডে এখ লাখ ৮ হাজার, ওয়েলসে ৭ হাজার ৮৯৭, উত্তর আয়ারল্যান্ডে ৪ হাজার, স্কটল্যান্ডে ১৮ হাজার মানুষকে টিকা প্রদান করেছি। সবমিলে যুক্তরাজ্যে ১ লাখ ৩৭ হাজারের বেশি মানুষকে এই টিকা প্রদান করা হয়েছে বলে জানান তিনি।

দিম জাহাউয়ি জানান, শত শত প্রাইমারি কেয়ার নেটওয়ার্কের কার্যক্রম চলতে থাকায় টিকা গ্রহণকারী মানুষের সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close