সমগ্র বিশ্ব

ফাইজারের ভ্যাকসিন নেওয়ার পর স্বাস্থ্যকর্মীর মৃত্যু

করোনাভাইরাসের ভ্যাকসিন আবিষ্কারক অন্যতম প্রতিষ্ঠান ফাইজারের টিকা নেওয়ার ৪৮ ঘণ্টা পর এক স্বাস্থকর্মীর মৃত্যু হয়েছে। সোনিয়া আচেভেদো নামে ৪১ বছর বয়সী পর্তুগালের ওই স্বাস্থ্যকর্মী গত ৩০ ডিসেম্বর ফাইজার টিকা নিয়েছিলেন।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়, ‘সোনিয়া আচেভেদোর শরীরে করোনাভাইরাসের কোনো উপসর্গ না থাকা সত্বেও ফাইজারে ভ্যাকসিন নিয়েছিলেন। ভ্যাকসিন নেওয়ার পর তার শরীরে তেমন কোনো পার্শ্বপ্রতিক্রিয়াও বোঝা যায়নি। কিন্তু টিকা গ্রহণের দুই দিন পরই সোনিয়ার মৃত্যু হয়েছে।’

প্রতিবেদনে বলা হয়, ‘সোনিয়ার বাবা অ্যাবিলিও আসিভেদো পর্তুগিজ দৈনিক করেরিও দ্য মানহাকে জানিয়েছেন, ভ্যাকসিন গ্রহণের পর তার কোনো স্বাস্থ্য সমস্যা হয়নি। সোনিয়া আগের মতোই স্বাভাবিক ছিলেন। কিন্তু হঠাৎ তার মৃত্যুর বিষয়টি বুঝতে পারছি না। আমি এর যথাযথ উত্তর চাই।’

ওই স্বাস্থ্যকর্মীর মেয়ে ভানিয়া ফিগেরেডো পর্তুগিজ সংবাদমাধ্যমকে জানিয়েছেন, যে স্থানে টিকা নিয়েছিলেন কেবল সেখানেই সামান্য অস্বস্তির কথা বলেছিলেন তার মা। তবে শরীরের অন্য অংশে কোনো সমস্যা হচ্ছিল না। তিনি খুব স্বাভাবিকই ছিলেন।

দুই সন্তানের জননী সোনিয়া আচেভেদো পতুর্গিজ ইনস্টিটিউট অব অনকোলোজিতে শিশু বিভাগের স্বাস্থ্যকর্মী ছিলেন। আজ মঙ্গলবার কিংবা আগামীকাল বুধবার তার মরদেহ ময়নাতদন্ত করার কথা রয়েছে।

 

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close