প্রবাসে সফল বাঙালী

বাহরাইনে করোনায় মৃত্যু ২৭ বাংলাদেশির

বাহরাইনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত এক বছরে দেশটিতে অবস্থানরত ২৭ বাংলাদেশি মারা গেছেন। আর একই সময়ে মোট মারা গেছেন ১২৯ জন বাংলাদেশি। বাহরাইনে বাংলাদেশ দূতাবাস এই তথ্য নিশ্চিত করেছে।

তবে বর্তমানে দেশটিতে অনেকটা নিয়ন্ত্রণে রয়েছে করোনা পরিস্থিতি। গত বছরের ২২ ফেব্রুয়ারি বাহরাইনে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়ার পর বিশ্ব স্বাস্থ্য সংস্থার দেয়া নির্দেশনার মধ্যে বেশীরভাগই মাস্ক, জনসমাগম ও সামাজিক দূরত্ব সহ বেশ কয়টি নির্দেশনা বাস্তবায়নের মধ্য দিয়ে নিয়ন্ত্রণে সাফল্য অর্জন করে আসছে দেশটি।

গত ৩ জানুয়ারি গণমাধ্যমে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয় ক্রাউন প্রিন্স প্রধানমন্ত্রী তাঁর রয়্যাল হাইনেস প্রিন্স সালমান বিন হামাদ আল খলিফার নেতৃত্বে করোনাভাইরাস (কোভিড-১৯) এর বিরুদ্ধে লড়াইয়ের গঠিত জাতীয় টাস্কফোর্স বিশ্ব মহামারী বিরোধী লড়াইয়ে নতুন সাফল্য অর্জন করেছে।

টাস্কফোর্স দলের একটি গ্রুপের দুটি বৈজ্ঞানিক গবেষণা এমনটি প্রকাশ করেছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে চলতি বছরের শুরু থেকেই বিনামূল্যে বাহরাইনে বসবাসরত সকল নাগরিকদের মধ্যে ১০ লাখ টিকা প্রদান কর্মসূচি শুরু করেছে।

৪ জানুয়ারি সর্বশেষ এক তথ্য অনুযায়ী দেশটিতে এক দিনে আক্রান্ত হয়েছেন ২৮৮ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৩ হাজার ৭৬৬ জন। আর মোট মারা গেছেন ৩৫২ জন।

এ ব্যাপারে দূতাবাসের শ্রম সচিব (লেবার কাউন্সিলর) শেখ মোহাম্মদ তৌহিদুল ইসলাম জানান, করোনা পরিস্থিতিতে অবৈধদের সন্তোষজনক হারে বৈধ করা ছাড়া উল্লেখযোগ্য কোনো অর্জন না থাকলেও শুরুতে মৃত্যুর যে শঙ্কা ছিল, তা কমানো গেছে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close