ইংল্যান্ডটপ স্টোরিজ

ব্রিটেনে সুপার মার্কেটগুলিতে মাক্স না পরলে ১০০ পাউন্ড জরিমানা

ব্রিটেনের করোনা বিশেষজ্ঞরা ধারনা করছেন সুপার মার্কেট থেকে করোনা ছড়াতে পারে । এমন ঘোষনার পর সুপার মার্কেট গুলি আরো কঠোর নিয়ম নীতি পালন করতে যাচ্ছে। এখন থেকে মাক্স ছাড়া কোন কাস্টমার সুপার মার্কেটে প্রবেশ করতে পারবেন না।

টেসকো, সেইন্সবারী, মরিসন, আসদাসহ সকল সুপারমার্কেট ফেইস মাস্ক ছাড়া ক্রেতাদের প্রবেশ নিষিদ্ধ করেছে। সেইন্সবারী বলছে নিয়ম অমান্যকারীদের চ্যালেঞ্জ করবে। সাথে সাথে পুলিশকে খবর দেওয়া হবে। পুলিশ মাক্স না পরার অপরাধে ১০০ পাউন্ড জরিমানা করতে পারবে।

সংক্রমণ ছড়িয়ে পড়ার সাথে সাথে কোভিড বিধিগুলি ভাঙা লোকদের থামাতে পর্যাপ্ত ব্যবস্থা না করার জন্য খুচরা বিক্রেতারা সমালোচিত হয়েছেন। তবে ফেস কভারিং প্রয়োগ করা আনুষ্ঠানিকভাবে পুলিশের দায়িত্ব ।

সুপারমার্কেটগুলি তাদের প্রাঙ্গনে প্রবেশের বিষয়টি অস্বীকার করতে পারে যা ব্যক্তিগত সম্পত্তি, এবং কেউ যদি নিয়মগুলি মানতে অস্বীকার করে বা আপত্তিজনক আচরণ করে তবে পুলিশকে কল করতে পারে।

পুলিশের সিনিয়র পরিসংখ্যান বলেছে যে বিধি প্রয়োগের জন্য খুব কম কর্মকর্তাই করতে পারেন। তবে পুলিশিং মন্ত্রী কিট ম্যালথহাউস বলেছেন যে তারা “বিষয়গুলি গুরুতরভাবে নিবে ।

টেস্কোর এক মুখপাত্র জানিয়েছেন, সুপারমার্কেট চেইন তার নীতিগুলি শক্তিশালী করার সিদ্ধান্ত নিয়েছে।

ইতিমধ্যে টেসকো, আসদা এবং ওয়েইট্রোজ সর্বশেষতম সুপারমার্কেট ফেইস মাস্ক ছাড়া ক্রেতাদের প্রবেশ নিষিদ্ধ করেছে। অন্যান্য সুপার মার্কেট গুলিও এই ভাবে কঠোরতা অবলম্বন করবে।

দি পুলিশ ফেডারেশন অফ ইংল্যান্ড এ্যান্ড ওয়েলসের চেয়ার জন অ্যাপটার বলেন,”সুপার মার্কেটে মাক্স ছাড়া কোন কাস্টমারকে প্রবেশ করতে দেওয়া হবে না। সেই সাথে সুপার মার্কেটের শ্রমিকদের সবার মাক্স পরা অবস্থায় ডিউটি করতে হবে। মাক্স না পরার অপরাধে £১০০ পাউন্ড জরিমানা করা হতে পারে,”।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close