খেলাধুলা

বার্সার মোট আয়ের এক তৃতীয়াংশের উৎসই মেসি

ফুটবল ক্লাব বার্সেলোনার আর্জেন্টাইন ফরওয়ার্ড লিওনেল মেসির বিশাল অঙ্কের চুক্তিতে কোনো সমস্যা দেখছেন না ক্লাবটির সাবেক প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা। ক্লাবের আসন্ন নির্বাচনে এই সভাপতি প্রার্থীর জানা অনুযায়ী, ক্লাবের আয়ের এক তৃতীয়াংশের উৎস আর্জেন্টাইন তারকা।

মেসির চুক্তি ফাঁসের বিষয়ে লাপোর্তা জানান, বার্সেলোনা অধিনায়কের পাশেই আছেন তিনি। মেসির প্রতি তার উপদেশ হলো, খবরে কোনো নজর না দেয়াই ভালো। বার্সা সমর্থকদের ইচ্ছা সে যেন এখানেই খেলা চালিয়ে যায়।

মেসির পেছনে যে খরচ এর চেয়ে বেশি আয়ে সে সহায়তা করে। অর্থনৈতিক দলের একটি গবেষণা বলছে, বার্সার আয়ের এক তৃতীয়াংশের উৎস মেসি।

লাপোর্তা বলেন, মেসিকে অর্থমূল্যে বিচার করা সম্ভব নয় বলেও। তার সঙ্গে কেবল খেলার বিষয়গুলো নয় আবেগজনিত বিষয়ও জড়িত। সে আমাদের জন্য যা করেছে তা অর্থ দিয়ে মূল্যায়ন সম্ভব নয়।

বিক্রি হওয়া ১০টি শার্টের আটটিই মেসির এবং বিশ্বের আগ্রহ তাকে ঘিরেই।

২০১৭ সালে সবশেষ বার্সেলোনার সঙ্গে চুক্তি করেন মেসি। এর মেয়াদ ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত। স্প্যানিশ পত্রিকা এল মুন্দোর প্রতিবেদন অনুযায়ী, চার বছর মেয়াদী এই চুক্তির মোট অঙ্ক প্রায় ৫৫ কোটি ৫২ লাখ ৩৭ হাজার ৬১৯ ইউরো।

এরই মধ্যে কাতালান ক্লাবটি চুক্তি ফাঁসের ঘটনায় আইনী ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে। ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন কোচ রোনাল্ড কুমান। বার্সেলোনার আর্থিক সমস্যার সঙ্গে আর্জেন্টাইন তারকার বিশাল অঙ্কের চুক্তির কোনো সম্পর্ক নেই বলে মনে করেন লা লিগা প্রধান হাভিয়ের তেবাসও।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close