সোনার বাংলাদেশ

তেলবাহী ট্রেন লাইনচ্যুত: সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ

সিলেটের ফেঞ্চুগঞ্জে একটি জ্বালানি তেলবাহী ট্রেনের সাতটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে সিলেটের সাথে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) রাত ১২টার দিকে ফেঞ্চুগঞ্জের মাইজগাঁও ও বিয়ালিবাজারের গুতিগাঁও এলাকায় আট বগির ট্রেনটির সাতটি বগিই লাইনচ্যুত হয়ে দুমড়ে-মুচড়ে যায়।

দুর্ঘটনার পর লাইনচ্যুত বগিগুলো থেকে আশপাশ এলাকার ঘরবাড়ি এমন কি পুকুরের পানিতেও জ্বালানি তেল ছড়িয়ে পড়ে। এতে ওই এলাকায় আগুন আতঙ্ক বিরাজ করছে। অনাকাঙ্ক্ষিত অগ্নিকাণ্ড ঠেকাতে এবং মানুষকে সরিয়ে নিতে এলাকায় মাইকিং করা হচ্ছে।

এ তথ্য নিশ্চিত করে ফেঞ্চুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাফায়াত হোসেন জানান, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার রাত ১২টার দিকে সিলেটগামী একটি তেলবাহী ট্রেনের সাতটি বগি গুতিগাঁও নামক স্থানে লাইনচ্যুত হয়। এতে আশপাশেএ এলাকা জ্বালানি তেলে ভেসে যাচ্ছে। স্থানীয়রা বালতিসহ নানা পাত্রে ট্রেনের তেল লুট করে নিয়ে যাচ্ছে।

এদিকে, এ দুর্ঘটনায় সারাদেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। ট্রেনটি উদ্ধারে রাত পৌনে ২টার দিকে উদ্ধারকারী দল ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close