আমাদের কমিউনিটি

বার্ষিক রেসিডেন্টস্ সার্ভে শুরু করেছে টাওয়ার হ্যামলেটস কাউন্সিল

টাওয়ার হ্যামলেটস কাউন্সিল তার সার্ভিসগুলো সম্পর্কে বাসিন্দাদের মতামত জানতে বার্ষিক রেসিডেন্টস সার্ভে বা জনÑজরিপ শুরু করেছে। বারার বাসিন্দাদের কাছে কোন্ কোন্ সার্ভিস সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ এবং কাউন্সিল কীভাবে আরো ভালো করে সার্ভিস ডেলিভারি দিতে পারে, সেসম্পর্কে অধিবাসীদের মতামত জানার জন্য এই জরিপে অংশ নিতে ১ হাজারেরও বেশি লোককে আমন্ত্রণ জানানো হয়েছে।

র‌্যান্ডমলি অর্থাৎ এলোমেলোভাবে বাছাই করা বাসিন্দাদের কাছে তাদের এলাকার সবকিছু নিয়ে, বিন সংগ্রহ, কাউন্সিলের সার্ভিসের জন্য কত সহজে অর্থ পরিশোধ করা যায় কিংবা বারার স্কুলগুলো সম্পর্কে তারা কী ভাবছেন, ইত্যাদি নানা বিষয়ে জানতে চাওয়া হবে।

তারা তাদের নেইবারহুডে বসবাস করা নিয়ে কতটা সন্তুষ্ট এবং কাউন্সিলের কাছ থেকে কীভাবে সহজে সকল বিষয়ে তারা অবহিত হতে চান, সেসম্পর্কে তাদের অভিমত জানতে চাওয়া হবে এই সার্ভেতে।

বাসিন্দাদের কাছ থেকে পাওয়া ফিডব্যাক অর্থাৎ মতামতগুলো একত্রিত করে কাউন্সিলের গুরুত্বপূর্ণ সার্ভিসগুলোর ব্যাপারে বাসিন্দাদের সন্তুষ্টির মাত্রা নির্ধারণ করার পাশাপাশি সার্ভিসগুলোর উন্নয়নে এই উপাত্ত ব্যবহার করা হবে।

এ প্রসঙ্গে মেয়র জন বিগস বলেন, আমরা বাসিন্দাদের কাছ থেকে তাদের কাছে কোন্ বিষয় ও সার্ভিসগুলো সবচেয়ে গুরুত্বপূর্ণ সেসম্পর্কে জানতে চাই। কাউন্সিল সরকার কর্তৃক উল্লেখযোগ্য পরিমাণে তহবিল কর্তন লক্ষ্য করে আসছে। ২০১০ সাল থেকে এ পর্যন্ত প্রায় ২০০ মিলিয়ন পাউন্ড সাশ্রয় করতে হয়েছে এবং ২০২৪ সালের মধ্যে কাউন্সিলকে আরো ৩০ মিলিয়ন পাউন্ড সাশ্রয় করতে হবে। তাই, বাসিন্দাদের অগ্রাধিকারসমূহকে চিহ্নিত করে আমাদের সম্পদের যথাযথ বিনিয়োগ করাটা খুবই গুরুত্বপূর্ণ।

মেয়র বলেন, গত বছর কাউন্সিল হিসেবে আমরা আমাদের কমিউনিটিগুলোকে সহযোগিতা করতে অনেক পদক্ষেপ নিয়েছি। মহামারীর প্রভাব থেকে উদ্ধার হওয়ার পথে আমাদের কাজগুলো সম্পর্কে জানতে বাসিন্দাদের মতামত আমাদের সাহায্য করবে।

ডেপুটি মেয়র এবং কেবিনেট মেম্বার ফর চিলড্রেন, ইয়ূথ সার্ভিসেস এবং এডুকেশন, কাউন্সিলর আসমা বেগম বলেন, বিশেষ করে কোভিড-১৯ বিধিনিষেধ চলাকালীন সময়ে পরিবারের দেখাশোনা ও কর্মজীবন পরিচালনা করাটা যে বেশ কঠিন সেটা আমরা বুঝতে পারি। তবে যদি আপনাকে এই রেসিডেন্টস সার্ভেতে অংশ নিতে বলা হয়, তাহলে আপনার মূল্যবান সময় ও অভিমতকে আমরা ভীষণভাবে সাধুবাদ জানাই, কারণ আপনার মতামত সার্ভিসসমূহ ডেলিভারি বা সরবরাহের বিষয়টিকে আরো সুসংহত কাঠামো দিতে আমাদের সাহায্য করবে।

এই ধরনের সার্ভে সাধারণত মুখোমুখি করা হয়ে থাকে। কিন্তু মহামারীজনিত বিধিনিষেধ কার্যকর থাকায় এই গবেষণাকাজে নিয়োজিত কর্মীরা বাসিন্দাদের ফোনে কল দিবেন। এই কার্যক্রম শুরু হয়েছে ১ ফেব্রুয়ারী থেকে, যা চলবে ৬ থেকে ৮ সপ্তাহ অবধি।

আগামী গ্রীষ্মে এই মতামত জরিপের ফল প্রকাশ করা হবে, যা পাওয়া যাবে কাউন্সিলের ওয়েবসাইটে।

এ ব্যাপারে যদি আপনার কোন ধরনের প্রশ্ন থাকে, কিংবা সার্ভে নিয়ে আলোচনা করতে চান, তাহলে ali.kirk@towerhamlets.gov.uk এই ইমেইলে আমাদের ইন্টিলিজেন্স এন্ড পারফর্মেন্স সার্ভিস এর সাথে যোগাযোগ করতে পারেন।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close