খেলাধুলা

আইপিএলের নিলাম থেকে নাম প্রত্যাহার করলেন রুট-স্টার্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) নিলাম থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিলেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট ও অস্ট্রেলীয় পেসার মিচেল স্ট্রার্ক।

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়, গতকাল শনিবার ভারতের চেন্নাইয়ে সেঞ্চুরি করার পরও নিলাম থেকে নিজেকে সরিয়ে নিলেন রুট। এ নিয়ে পরপর দুই বছর তিনি আইপিএল থেকে নিজেকে সরিয়ে রাখলেন। অন্যদিকে, অস্ট্রেলীয় পেসার মিচেল স্টার্কও জানিয়ে দিয়েছেন, তিনিও আইপিলে খেলবেন না।

এদিকে, আইপিএল স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে নির্বাসন কাটানোর পর আবার আইপিএলের জগতে ফিরে এসেছেন শ্রীশান্ত। ‘কলঙ্কিত’ ভারতীয় পেসার আবার নাম লেখালেন আইপিএলে। তিনি নিজের ন্যূনতম মূল্য ধার্য করলেন ৭৫ লাখ টাকা। তার সঙ্গে প্রথমবারের মতো এলেন আরও একজন, তিনি শচীন টেন্ডুলকারের ছেলে অর্জুন টেন্ডুলকার। যিনি নিজের ভিত্তিমূল্য নির্ধারণ করেছেন ২০ লাখ টাকা।

আগামী ১৮ ফেব্রুয়ারি আইপিএল নিলামের আসর বসছে। সব মিলিয়ে ১০৯৭ জন ক্রিকেটার (৮১৪ জন ভারতীয় ও ২৮৩ জন বিদেশি) আগামী নিলামে উঠতে চলেছেন। ১১ জন ক্রিকেটার দুই কোটি টাকা ভিত্তিমূল্য রেখেছেন। তারা হলেন কেদার যাদব, হরভজন সিং, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, মইন আলি, স্যাম বিলিংস, লিয়াম প্লাঙ্কেট, জেসন রয়, মার্ক উড, কলিন ইনগ্রাম এবং সাবিক আল হাসান।

এবারে সবচেয়ে ধনী দল হিসেবে নিলামে নামছে কিংস ইলেভেন পাঞ্জাব। তাদের হাতে অবশিষ্ট আছে ৫৩ কোটি ২০ লাখ টাকা। দ্বিতীয় স্থানে কোহলির রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালু (আরসিবি)। তাদের হাতে অবশিষ্ট ৩৫ কোটি ৯০ লাখ টাকা। তৃতীয় স্থানে রাজস্থান রয়্যালস, তাদের হাতে রয়েছে ৩৪ কোটি ৮৫ লাখ টাকা।

ধোনির চেন্নাই সুপার কিংসের হাতে থাকছে ২২ কোটি ৯০ লাখ, রোহিতের মুম্বই ইন্ডিয়ান্সের হাতে ১৫ কোটি ৩৫ লাখ এবং দিল্লি ক্যাপিটালসের হাতে ১২ কোটি ৯০ লাখ টাকা অবশিষ্ট থাকছে। কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) হাতে অবশিষ্ট মাত্র ১০ কোটি ৭৫ লাখ টাকা। সানরাইজার্স হায়দরাবাদের হাতেও রয়েছে মাত্র ১০ কোটি ৭৫ লাখ টাকা। অর্থাৎ দলগুলো এই পরিমাণ টাকা থেকে খেলোয়াড় কিনতে পারবে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আরও দেখুন...

Close
Close