আমাদের কমিউনিটি

ইস্ট লন্ডন মসজিদে ভ্যাকসিন প্রদান কর্মসূচির উদ্বোধন

ব্রিটেনব্যাপী করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রদান কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশী অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসের ইস্ট মসজিদেও প্রায় ৪শতাদিক মানুষকে ভ্যাকসিন প্রদান করা হয়েছে। এনএইচএস, টাওয়ার হ্যামলেটস কাউন্সিল, ইস্ট লন্ডন মসজিদসহ বেশ কয়েকটি সংস্থার চেস্টায় মাত্র একদিনের নোটিশে এই ভ্যাকসিন প্রদান কর্মসূচির উদ্বোধন হয়।

গত ৬ ফেব্রুয়ারী শনিবার দুপুর ১টা থেকে ৪ পর্যন্ত চলে এই ভ্যাকসিন প্রদান কার্যক্রম।

ভ্যাকসিনের প্রতি মানুসের আগ্রহ সৃস্টি করতেই ইস্ট মসজিদে এই কর্মসূচি চালু করা হয়েছে বলে জানান এই স্থানীয় শাহজালাল হেলথ সেন্টারের জিপি হাসান আব্বাসী। তিনি বলেন, বাংলাদেশীসহ এথনিক কমিউনিটির কিছু মানুষের মধ্যে ভুল ধরনা রয়েছে, তাদের সেই ধারনাকে ভাঙ্গতেই ইস্ট লন্ডন মসজিদে এই কর্মসূচি। তিনি বলেন, ভ্যাকসিন সম্পূর্ণ নিরাপদ। পাশ্ববর্তী প্রতিক্রিয়া অন্যান্য ভ্যাকসিনের মতোই স্বাভাবিক। তিনি কমিউনিটির সবাইকে ভ্যাকসিন নিতে উৎসাহিত করেন।

আর ইস্ট লন্ডন মসজিদের কর্মকর্তা মি: আসাদ জানান, আমরা সব সময়ই মানুষদের ভ্যাকসিন নিতে উৎসাহিত করে যাচ্ছি। চেস্টা করছিলাম মসজিদে এই কর্মসূচি চালু করতে। অবশেষে এনএইচএস এবং টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সহায়তা তা পেরেছি। আশা করছি সপ্তাহে অন্ত:ত একদিন এই কর্মসূচি চালু থাকবে। তিনি মসজিদের ওয়েবসাইটে সময় সময় আপডেট জানতে নজর রাখতে সবার প্রতি আহবান জানান।

বেলা ৩টায় তিনি টিভি ওয়ানকে বলেন, প্রথমদিন ৪০০শ মানুষকে ভ্যাকসিন প্রদানের টার্গেট করা হয়েছিলো। মাত্র একদিনের নোটিশে আয়োজন করায় কিছুটা কম হতে পারে বলে জানান।

এদিকে যারা ভ্যাকসিন দিয়েছেন তাদের কয়েকজন তাদের প্রতিক্রিয়ায় বলেন, আমরা খুশি ইস্ট লন্ডন মসজিদ এই আয়োজন করতে পেরেছে। এতে ভয়ে কিছুই নেই। ভ্যাকসিন প্রক্রিয়ায় বাংলাদেশী ছাড়াও অন্যান্য কমিউনিটির মানুষেরও অংশগ্রহন দেখা যায়।

অন্যদিকে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নির্বাহী মেয়র জন বিগস বলেন, কাউন্সিল চেস্টা করছে সকল কমিউনিটির মানুষের জন্য ভ্যাকসিন নিশ্চিত করতে। তিনি সবাইকে ভ্যাকসিন নেওয়ার আহবান জানান।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close