টপ স্টোরিজসমগ্র বিশ্ব

সু চি’র রিমান্ডের মেয়াদ বাড়লো

মিয়ানমারর ক্ষমতাচ্যুত নেত্রী অং সান সু চিকে আরও দুইদিন রিমান্ডে রাখা হবে। আজ সোমবার যুক্তরাজ্যেভিত্তিক সংবাদমাধ্যম সিজিটিএনের এক খবর থেকে এ তথ্য জানা গেছে। আজ সু চির রিমান্ড শেষ হওয়ার কথা ছিল। কিন্তু তার আইনজীবী খিন মুং জ রাজধানী নেপিডোর আদালতের একজন বিচারকের বরাত দিয়ে গণমাধ্যমকে জানিয়েছেন, তার রিমান্ডের মেয়াদ ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত।

এর আগে ধারণা করা হচ্ছিল, রিমান্ড শেষে শুনানির জন্য আজ সোমবার সু চিকে আদালতে হাজির করা হবে। তার আইনজীবী বলেন, ‘আমরা আমাদের পাওয়ার অব অ্যাটর্নির চিঠি দিতে এবং জেলা জজের সঙ্গে আলোচনা করতে এখানে এসেছি। তার বক্তব্য অনুযায়ী, রিমান্ডের মেয়াদ ১৭ তারিখ পর্যন্ত, আজ না।’

এদিকে গতকাল রোববার দেশটির সেনাবাহিনী জানায়, সাতজন বিরোধী প্রচারকর্মীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। তারা খ্যাতিমান বলে ব্রিটিস সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে।

অ্যাসিস্ট্যান্স অ্যাসোসিয়েশন ফর পলিটিক্যাল প্রিজনারস নামের একটি পর্যবেক্ষক গোষ্ঠীর মতে, মিয়ানমারে অভ্যুত্থানের পর থেকে এখন পর্যন্ত প্রায় ৪০০ ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের অধিকাংশই রাতে অভিযান চালিয়ে রাতে গ্রেপ্তার করা হয়।

প্রসঙ্গত, সু চিসহ অন্য নেতাদের গ্রেপ্তারে বিক্ষোভ বাড়ছে দেশটিতে। এ অবস্থায় দেশজুড়ে ফেসবুকসহ অন্যান্য সেবা বন্ধ করে দিয়েছে দেশটির সেনাবাহিনী। গত সোমবার সকালে মিয়ানমারের ক্ষমতাসীন ‘ন্যাশনাল লিগ অফ ডেমোক্র্যাটিক পার্টির মুখপাত্র মায়ও নায়ান্ট জানান, সু চি, প্রেসিডেন্ট উইন মিন্ট ও অন্য নেতাদের আটক করে সেনাবাহিনী।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close