ইংল্যান্ডটপ স্টোরিজ

বার্মিংহাম বিমানবন্দরে লাল ৪ যাত্রীর ১০ হাজার পাউন্ড জরিমানা

ব্রিটেনের ওয়েস্ট মিডল্যান্ডস পুলিশ জানিয়েছে, লাল তালিকা ভুক্ত দেশ থেকে আসা চারজন বিমান যাত্রী তথ্য গোপন বা ঘোষণা করতে ব্যর্থ হওয়ায় তাদেরকে ১০,০০০ পাউন্ড জরিমানা করা হয়েছে।

বার্মিংহাম বিমানবন্দর কর্মকর্তারা যাত্রীদেরকে বের হতে দেয়নি। ওয়েস্ট মিডল্যান্ডস স্ট্র্যাটেজিক পুলিশিং অ্যান্ড ক্রাইম বোর্ডের এক সভায় একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, সোমবার থেকে নিয়ম কার্যকর হওয়া চারজন যাত্রীকে জরিমানা করা হয়েছে।

অস্থায়ী সহকারী চীফ কনস্টেবল ক্রিস টড বলেছেন একই সময়সীমায় বিমানবন্দরে ছয়জন যাত্রী পেয়েছেন যারা একটি লাল তালিকা দেশ থেকে ভ্রমণের ঘোষণা দিয়েছেন, যাদেরকে কোয়ারান্টাইনের জন্য হোটেলে নিয়ে যাওয়া হয়েছে।

এই অপরাধীদের তাদের রুট লুকানোর চেষ্টা করেছে কিন্তু তা কাজ করেনি। তবে লাল তালিকা ভুক্ত কোন দেশ থেকে তারা ভ্রমণ করেছেন তা জানা যায়নি।

নতুন নিয়ম অনুযায়ী পর্তুগাল, ব্রাজিল এবং দক্ষিণ আফ্রিকাসহ ৩৩টি “লাল তালিকা” দেশ থেকে ইংল্যান্ডে আসলে সরকার নির্ধারিত হোটেলে ১০ দিনের কোয়ারান্টাইনের বাধ্যতামূলক।

কেউ ব্যর্থ হয় তাদের ৫,০০০ পাউন্ড থেকে ১০,০০০ পাউন্ড জরিমানা ১০ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে।

এই নিয়মের উদ্দেশ্য হচ্ছে যুক্তরাজ্যে করোনাভাইরাস ভ্যারিয়েন্টে প্রবেশ বন্ধ করা।

সোমবার বার্মিংহামে মাত্র চারটি ফ্লাইট এসেছে, যার মধ্যে ইস্তাম্বুল থেকে প্রায় ১০০ জন যাত্রী রয়েছে, যাদের মধ্যে কয়েকজন লাল তালিকার দেশ থেকে এসেছে বলে ধারণা করা হচ্ছে।

অন্য চারটি বিমানবন্দর যেখানে কোয়ারান্টাইন হোটেলের অতিথিরা যুক্তরাজ্যে প্রবেশ করতে পারে তার মধ্যে রয়েছে হিথ্রো, গ্যাটউইক, লন্ডন সিটি এবং ফার্নবরো।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close