সমগ্র বিশ্ব

নিজ দলের নেতাকে ধুয়ে দিলেন ট্রাম্প

সিনেটে রিপাবলিকান দলের জ্যেষ্ঠ নেতা মিচ ম্যাককনেলকে ধুয়ে দিলেন সদ্য বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গতকাল মঙ্গলবার দেওয়া এক বক্তব্যে দলটির এ জ্যেষ্ঠ নেতাকে বাজে ভাষায় আক্রমণ করেন ট্রাম্প। এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম বিবিসি।

এক প্রতিবেদনে সংবাদমাধ্যমটি জানিয়েছে, আক্রমণের পাশাপাশি সিনেটে রিপাবলিকান দলের নেতা হিসেবে তাকে বাদ দিতে সিনেটরদের প্রতি আহ্বান জানিয়েছেন সাবেক প্রেসিডেন্ট।

ক্যাপিটল ভবনে দাঙ্গার ঘটনায় সিনেটে অভিশংসন বিচারে ট্রাম্পের সমালোচনা করেছিলেন মিচ ম্যাককনেল। তার জবাবে ট্রাম্প বলেন, দলীয় কর্ণধার হিসেবে মিচ ম্যাককনেলের মতো রাজনৈতিক নেতাদের প্রতি আর শ্রদ্ধাবোধ কিংবা জোরালো সম্পর্ক রাখতে পারে না রিপাবলিকান দল।

তিনি বলেন, মিচ ম্যাককনেল একগুঁয়ে, জেদি ও গোমড়ামুখো রাজনৈতিক ব্যক্তি। যদি রিপাবলিকান দল তার সঙ্গে থাকে, তবে তারা কখনো জয়ী হতে পারবে না।

এর আগে গত শনিবার সিনেটে মিচ ম্যাককনেল বলেন, অভিশংসন বিচারে যদিও আমি ট্রাম্পকে অব্যাহত দেওয়ার পক্ষে ভোট দিয়েছি, তবুও ক্যাপিটল ভবনে হামলার জন্য সাবেক প্রেসিডেন্ট বাস্তবিক ও রাজনৈতিকভাবে দায়ী। এর পরেই ট্রাম্পের কোপানলে পড়েন এই প্রবীণ রাজনীতিবিদ।

২০ জানুয়ারি হোয়াইট হাউস ছাড়ার পর সবচেয়ে দীর্ঘ রাজনৈতিক মন্তব্যে সিনেটে রিপাবলিকানদের সংখ্যাগরিষ্ঠতা হারানোর জন্য মিচ ম্যাককনেলকে দায়ী করেন ট্রাম্প। কেন্টাকি থেকে ম্যাককনেলের জয়ের কৃতিত্বও নিজেকে দেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট। অথচ ১৯৮৪ সাল থেকে এই আসনটিতে জয়ী হয়ে আসছেন ৭৮ বছর বয়সী এই রাজনীতিবিদ। গত ছয় বছর ধরে সিনেটের সংখ্যাগরিষ্ঠ নেতা হিসেবেও তিনি দায়িত্ব পালন করে আসছেন।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close