ইংল্যান্ড

পূর্ব লন্ডনের ইলফোর্ডে দক্ষিণ আফ্রিকা ভ্যারিয়েন্ট শনাক্ত

পূর্ব লন্ডনের ইলফোর্ডে দক্ষিণ আফ্রিকার করোনা ভাইরাসের একটি কেস শনাক্ত করা হয়েছে। এই কারনে ইলফোর্ডের ২টি এলাকা লক্সফোর্ড এবং ক্লেমেন্টসউড এ গণহারে করোনা পরীক্ষা করা হবে।

পাবলিক হেলথ ইংল্যান্ড ও রেডব্রিজ কাউন্সিল গতকাল ২৪ ফেব্রুয়ারি সকল কাউন্সিলরদের নিয়ে জরুরী সভা অনুষ্ঠিত হয়। ওই ২ এরিয়াতে ১৭ বছরের বেশী বয়সী ৫,০০০ মানুষকে ২৬ ফেব্রুয়ারি শুক্রবার থেকে আগামী দুই সপ্তাহের মধ্যে করোনা পরীক্ষা করতে বলা হবে । তাদের লক্ষন থাকুক বা না থাকুক ।

কোভিড-১৯ পরীক্ষা দুটি উপায়ে প্রস্তাব করা হচ্ছে: যাদের লক্ষন নেই তারা সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ইলফোর্ড লেনের জুবিলি গার্ডেনে মোবাইল টেস্টিং ইউনিটে গিয়ে পরীক্ষা করতে পারবে ।পূর্বের বুকিং করতে হবে না, কিন্তু লাইনে দাঁড়াতে হতে পারে।

অথবা রেডব্রিজ কাউন্সিলের এনগেজমেন্ট টিম দরজা-দরজা হোম টেস্টিং কিট প্রদান করবে। পরে এনগেজমেন্ট টিম কিট সংগ্রহ করে একটি গবেষণাগারে বিশ্লেষণের জন্য

পাঠানো হবে। পরীক্ষা, ডেলিভারি এবং কালেকশন সার্ভিস সব বিনামূল্যে।

শনাক্ত হওয়া বাক্তি আন্তর্জাতিক ভ্রমণের সাথে যুক্ত নয়, এবং ৩১ জানুয়ারি তারিখে ইতিবাচক পরীক্ষার পর ব্যক্তিটি পুরোপুরি সুস্থ হয়ে উঠেছে।

দক্ষিণ আফ্রিকার এই ভাইরাস আগের ভাইরাসের চেয়ে আরো দ্রুত ছড়িয়ে পড়ে। তাই সাউথ আফ্রিকা সহ আরও ৩০ টি দেশ লাল তালিকা ভুক্ত। পূর্ব লন্ডনের ইলফোর্ডে এশিয়ান এলাকা হিসাবে পরিচিত যেখানে প্রচুর বাংলাদেশী রয়েছে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close