সমগ্র বিশ্ব

আবারও নির্বাচনে লড়ার ইঙ্গিত ট্রাম্পের

ফের প্রেসিডেন্ট নির্বাচনে লড়তে পারেন বলে ইঙ্গিত দিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি জানিয়েছেন, নতুন করে কোনো রাজনৈতিক দল গঠনের পরিকল্পনা নেই তার। আজ সোমবার যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম সিএনএন থেকে এ খবর জানা গেছে।

স্থানীয় সময় গতকাল রোববার ফ্লোরিডার অরল্যান্ডোর হায়াত রিজেন্সি হোটেলে রক্ষণশীলদের সম্মেলনে একথা জানান তিনি। তিন দিনব্যাপী এই সম্মেলনে রিপাবলিকান পার্টির রক্ষণশীল নেতারা বক্তব্য দেন। বক্তব্য দেন ট্রাম্পের ছেলে ট্রাম্প জুনিয়রও।

এদিকে ব্রিটিশ সংবাদমাদ্যম বিবিসি বলছে, জো বাইডেনের ক্ষমতা গ্রহণের পর প্রথম বারের মতো এমন সম্মেলনে এলেন ডোনাল্ড ট্রাম্প। এতে ২০২৪ সালের নির্বাচন নিয়ে পরিকল্পনার কথা বলেন তিনি। এদিন উত্তরসূরী বাইডেনের সমালোচনা করে ট্রাম্প বলেছেন, যুক্তরাষ্ট্র ‘আমেরিকাই প্রথম’ নীতি থেকে ‘আমেরিকাই শেষ’ নীতিতে পৌঁছে গেছে।

গতকাল রোববার ট্রাম্প যখন কনজারভেটিভ পলিটিক্যাল অ্যাকশন কনফারেন্সের (সিপ্যাক) মঞ্চে যোগ দেন, ট্রাম্প বলেন, ‘আমরা এখানে সমবেত হয়েছি ভবিষ্যত নিয়ে কথা বলতে। আন্দোলন, দল এবং আমাদের ভালোবাসার দেশের ভবিষ্যত নিয়ে কথা বলতে এসেছি।’

সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট নতুন কোনো রাজনৈতিক দল গড়ার পরিকল্পনার কথা প্রত্যাখ্যান করেন। এই সংবাদকে ট্রাম্প ‘ভুয়া সংবাদ’ আখ্যা দিয়ে বিষয়টিকে গুজব বলে উড়িয়ে দেন।

উল্লেখ্য, গত বছরের ৩ নভেম্বরের নির্বাচনে পরাজিত হয়ে নানা নাটকীয়তার জন্ম দেন ট্রাম্প। সেসময় নতুন রাজনৈতিক দল গড়ারও ইঙ্গিত আসে তার বক্তব্যে। ট্রাম্পের আহ্বানে সাড়া দিয়ে ক্যাপিটল হিলে বিক্ষোভে অংশ নিতে গিয়ে নিহত হন বেশ কয়েকজন। অবশেষে ২০ জানুয়ারি ক্ষমতা থেকে বিদায় নেন তিনি।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close