খেলাধুলা

টানা ২৮ ম্যাচে অপরাজিত ম্যানসিটি

ইংলিশ প্রিমিয়ার লিগে একের পর এক জয় তুলে নিয়ে শিরোপা পুনরুদ্ধারের দিকে ধাবিত হচ্ছে ম্যানচেস্টার সিটি। এবার ঘরের মাঠে উলভসকে ৪ গোলে উড়িয়ে দিয়েছে তারা। এ নিয়ে টানা ২৮ ম্যাচে অপরাজিত থাকলো পেপ গার্দিওয়ালার দলটি।

মঙ্গলবার (২ মার্চ) রাতের ইত্তিহাদ স্টেডিয়ামের ম্যাচটিতে ৪-১ ব্যবধানে জিতেছে ম্যানসিটি। ম্যাচটির শেষ ১৩ মিনিটে হয় তিন গোল। এর মধ্যে দুটি করেছেন গাব্রিয়েল জেসুস।

ম্যাচের ১৫ মিনিটের সময় লিন্ডার ডেনডোনকারের আত্মঘাতী গোলে এগিয়ে যায় ম্যানসিটি। প্রথমার্ধের এই গোলের ওপরই সন্তুষ্ট থাকতে হয় পেপ গার্দিওয়ালার দলকে। তবে বিরতিতে যাওয়ার আগে এমেরিক লাপোর্ত কাছ থেকে বল জালে পাঠালেও অফসাইডের কারণে তা বাতিল হয়।

বিরতির পর ফিরে ৬২তম মিনিটের সময় সমতা আনেন উলভসের কোনোর কোডি। জোয়াও মৌতিনিয়োর ফ্রি কিকে হেডে ঠিকানা খুঁজে নেন ইংলিশ এই ডিফেন্ডার।

এরপর ম্যাচের ৮০তম থেকে ৯০তম এই ১০ মিনিটের মধ্যে তিন গোল করে স্কাই ব্লুজরা। এর মধ্যে জোড়া গোল করেন সিটির ব্রাজিলিয়ান তারকা গ্যাব্রিয়েল জেসুস।

৮০তম মিনিটে ডি-বক্সে বল পেয়ে মাত্র ৬ গজ দূর থেকে দারুণ দক্ষতায় লক্ষ্যভেদ করেন জেসুস। তার গোলে স্বস্তি ফেরে সিটি শিবিরে। এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়ান রিয়াদ মাহারেজ। ৯০তম মিনিটে মাঝ মাঠ থেকে বল পেয়ে বাঁ দিক থেকে নিচু শটে ঠাণ্ডা মাথায় গোল করেন মাহারেজ।

এরপর অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে আবারও লক্ষ্যভেদ করেন জেসুস। ইলকাই গিনদোয়ানের শট গোলরক্ষক ফেরানোর পর কাছ থেকে নিজের দ্বিতীয় গোলটি করেন ব্রাজিলিয়ান তারকা। শুরুতে অফসাইডের বাঁশি বাজান রেফারি, পরে ভিএআরের মাধ্যমে সিদ্ধান্ত পাল্টায়।

এ নিয়ে লিগে টানা ১৫ ও সব প্রতিযোগিতা মিলে টানা ২১ ম্যাচ জিতল ম্যানসিটি। একই সঙ্গে স্পর্শ করল টানা ২৮ ম্যাচে অপরাজিত থাকার ক্লাব রেকর্ড। এ মওসুমে জেসুস-স্টার্লিংরা গোল করেছেন ৫৫টি, বিপরীতে হজম করেছেন মাত্র ৫টি।

এই জয়ে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান আরও পাকাপোক্ত করল সিটি। ২৭ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। ম্যানচেস্টার ইউনাইটেড এক ম্যাচ কম খেলে ৫০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close