আমাদের কমিউনিটি

মওদুদ আহমদের মৃত্যুতে যুক্তরাজ্য বিএনপির শোক

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সিনিয়র সদস্য বিশিষ্ট গ্রন্থপ্রণেতা, সংবিধান বিশেষজ্ঞ, উপমহাদেশের প্রখ্যাত আইনজীবী, সাবেক সাংসদ, সাবেক আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী, সাবেক প্রধানমন্ত্রী ও সাবেক উপরাষ্ট্রপতি ব্যারিস্টার মওদুদ আহমদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে যুক্তরাজ্য  বিএনপি।  আজ এক শোকবার্তায় যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ বলেন, ব্যারিস্টার মওদুদ আহমদের মৃত্যুতে মরহুমের পরিবারের মতো যুক্তরাজ্য বিএনপির নেতাকর্মীরা গভীরভাবে শোকাহত ও মর্মাহত।

দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা এবং গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলন সংগ্রামে তাঁর অবদান ছিল অপরিসীম। ব্যারিস্টার মওদুদ আহমদ বর্তমান সরকারের নির্যাতন নিপীড়ন, হামলা মামলা উপেক্ষা করে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে গণতন্ত্র পুনরুদ্ধার ও জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করতে মৃত্যুর আগ পর্যন্ত আন্দোলন সংগ্রাম চালিয়ে গেছেন। জনগণের অধিকার আদায়ের সংগ্রামে তিনি ছিলেন সর্বদা অবিচল। শোকবার্তায় নেতৃদ্বয় বলেন, ব্যারিস্টার মওদুদ আহমদ সকলের কাছে একজম সজ্জন, বিনয়ী ও প্রজ্ঞাবান রাজনীতিবিদ হিসাবে সুপরিচিত ছিলেন। তাঁর নেতৃত্বের গুণাবলী সকলের কাছে অনুকরণীয় হয়ে থাকবে। তাঁর মৃত্যুতে দেশবাসী একজন অভিজ্ঞ প্রবীণ রাজনীতিবিদকে হারালো যা সহজে পূরণ হবার নয়। শহীদ প্রসিডেন্ট জিয়াউর রহমান (বীর উত্তম) এর হাতেগড়া সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের দর্শন, নীতি ও আদর্শকে প্রতিষ্ঠা করতে এবং দেশের জনগণের কল্যাণে মরহুম ব্যারিস্টার মওদুদ আহমেদ যে অগ্রণী ভূমিকা পালন করেছেন তা নেতাকর্মীদের  কাছে চিরস্মরণীয় হয়ে থাকবে।

শোকবার্তায় যুক্তরাজ্য বিএনপি মরহুমের রুহের মাগফিরাত কামনা করে পরকালে জান্নাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close