আমাদের কমিউনিটি

গার্লফ্রেন্ডের যৌনছবি পোস্ট: ব্রিটিশ বাঙালি যুবকের ২ বছরের কারাদণ্ড

যৌনছবি সোশ্যাল মিডিয়া পোস্ট করায় এবং নির্যাতনের দায়ে পূর্ব লন্ডনের বাঙলী পাড়ার যুবক মিসবাহ আলিকে ২ বছরের কারাদণ্ড দিয়ছেন আদালত। এছাড়াও পাঁচ বছরের জন্য কোন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ও গার্ল ফ্রেন্ড যে কোন ধরনের যোগাযোগে নিষেধাজ্ঞা দিয়েছে। ব্রিটেনের প্রভাবশালী পত্রিকা ইভিনিং স্ট্যান্ডার্ড জানিয়েছে, ২০১৯ সালের ডিসেম্বর থেকে ২০২০ সালের জানুয়ারি এই ৪ মাস আলি তার প্রাক্তন বান্ধবীকে নানা রকম নির্যাতন করে। ল্যাপটপ দিয়ে আক্রমণ করে, তাকে শ্বাসরোধ করে হত্যা চেষ্টা করে এবং টুইটারে তার যৌন ছবি শেয়ার করে।

পূর্ব লন্ডনের লাইমহাউসের রেপটন স্ট্রিটের মিসবাহ আলির তার বান্ধবীর সাথে পরিচয় অল্প দিনের। বিশ্ববিদ্যালয়ে অনুসরণ করাসহ তাকে সোশ্যাল মিডিয়ায় আনব্লক করার জন্য অনুরোধ করে আলি । এছাড়া হুমকিমূলক বার্তা পাঠিয়েছে আলি।

খবরে আরও বলা হয়, আলি তার পিছনের বাগানে একটি ভিডিও বার্তা রেকর্ড করে যেখানে নির্যাতিতার নানা বিষয় তুলে ধরে বেড রোমের বর্নানা দেন ওই ভিডিওতে।

এছাড়াও ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে নির্যাতিতার গাড়ির জানালা ইট দিয়ে ভেঙ্গে ফেলা হয় এবং হুশিয়ারি বার্তা পাঠানো হয়।

মার্চ মাসে নির্যাতিতার ইউনিভার্সিটিতে পিছু নিয়ে তাকে সোশ্যাল মিডিয়ায় আনব্লক করার দাবি জানায় এবং তাকে তার নতুন ফোন নম্বর দিতে বলে। তা অস্বীকার করে, আলী তার ফোন এবং ল্যাপটপ ছিনিয়ে নেয় এবং তার মাথায় আঘাত করে।

এই বিষয়ে মেট্রোপলিটন পুলিশের ডিএস লি গর্ডন বলেছেন: “আলি একটি দীর্ঘ সময় ধরে তাকে নির্যাতন করেন। তবে আলী পুলিশের কাছে তার বিরুদ্ধে অসংখ্য মিথ্যা অভিযোগ করেন। আলির এ শাস্তি ভুক্তভোগীকে সান্ত্বনা দিবে এবং অন্য নারীরাও আরও সতর্ক হবেন।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close