ইংল্যান্ড

যৌক্তিক কারণ ছাড়া ব্রিটেনের বাইরে গেলে ৫ হাজার পাউন্ড জরিমানা

যুক্তিসঙ্গত অজুহাত ছাড়া ইংল্যান্ডের বাইরে গেলে আগামী সপ্তাহে নতুন কোভিড লকডাউন আইনের অধীনে ৫,০০০ পাউন্ড জরিমানা হতে পারে। সোমবার প্রকাশিত নতুন আইনে জানা গেছে সরকারের তালিকাভুক্ত কোন অজুহাত ছাড়া আন্তর্জাতিক ভ্রমণের জন্য এ জরিমানা হবে।

ভ্রমণ সংক্রান্ত নতুন আইন ২৯ মার্চ থেকে কার্যকর হবে এবং ৩০ জুন পর্যন্ত মেয়াদ শেষ হবে না, যদিও ইতোমধ্যে নিয়ম পরিবর্তন করা যেতে পারে।

বর্তমান লকডাউন কোন যুক্তিসঙ্গত অজুহাত ছাড়াই প্রায় সকল আন্তর্জাতিক ভ্রমণ নিষিদ্ধ করেছে, কিন্তু নতুন নিয়মে যারা এই নিষেধাজ্ঞা এড়িয়ে চলে তাদের জন্য সম্ভাব্য ৫,০০০ পাউন্ড জরিমানা আরোপ করা হয়েছে।

দেশ ছাড়ার একটি বৈধ কারণ জানিয়ে যাত্রীদের একটি ফর্ম পূরণ করতে হবে। যে কেউ এই ফর্ম পূরণ করতে ব্যর্থ হলে তাকে ২০০ পাউন্ড জরিমানা নোটিশের সম্মুখীন হতে হবে।

তবে যা সব কারনে ভ্রমণ করা যাবে তার মধ্যে আছে পড়াশোনা, আইনি বাধ্যবাধকতা বা ভোট প্রদানের, সম্পত্তি স্থানান্তর, বিক্রয় বা ভাড়া, কিছু চাইল্ডকেয়ার কারণ বা জন্মের সময় উপস্থিত থাকা । এছাড়াও কোন মৃত আত্মীয় বা ঘনিষ্ঠ বন্ধুর সাথে দেখা করতে, অন্ত্যেষ্টিক্রিয়ায় যাওয়া, বিয়ে করা বা ঘনিষ্ঠ আত্মীয়ের বিয়েতে যাওয়া, চিকিৎসা অ্যাপয়েন্টমেন্টের জন্য ভ্রমণ করা সম্ভব।

ভ্রমণ নিষেধাজ্ঞা সাধারণ ভ্রমণ এলাকায় যাওয়া ব্যক্তিদের ক্ষেত্রে প্রযোজ্য নয়, যার মধ্যে রয়েছে আয়ারল্যান্ড, আইল অফ ম্যান এবং চ্যানেল দ্বীপপুঞ্জ।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close