সমগ্র বিশ্ব

ক্যাপিটলের সামনে হামলা, পুলিশসহ নিহত ২

যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবন ক্যাপিটলে হামলা চেষ্টার ঘটনায় দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এক সদস্য নিহত ও আরেকজন আহত হয়েছেন। স্থানীয় সময় শুক্রবার ঘটে যাওয়া এ ঘটনার পর ক্যাপিটল ভবন লকডাউন করা হয়। যদিও এর আগেই পুলিশের গুলিতে নিহত হয় সন্দেহভাজন হামলাকারী।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, একটি দ্রুতগতির গাড়ি ক্যাপিটলের নিরাপত্তা প্রতিবন্ধক ভাঙার চেষ্টা করে। এরপর সেটির চালক নেমে ছুরি নিয়ে পুলিশ কর্মকর্তাদের দিকে তেড়ে যায়। তখন পুলিশ গুলি ছুড়লে ওই হামলাকারী মারা যায়।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ক্যাপিটল পুলিশ ঘটনার পর তাদের নিজস্ব টুইটার অ্যকাউন্ট থেকে একটি পোস্ট করেছে। পোস্টে বলা হয়, সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর আহত দুই সদস্যকে হাসপাতালে নেওয়া হয়েছে। আটক ব্যক্তিকেও হাসপাতালে পাঠানো হয়েছে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর আহত দুই সদস্যের মধ্যে একজন নিহত হওয়ার ঘটনা স্বীকার করেছেন ক্যাপিটল পুলিশের ভারপ্রাপ্ত প্রধান ইয়োগান্ডা ডি. পিটম্যান। নিহত পুলিশ কর্মকর্তার নাম উইলিয়াম বিলি ইভানস। অপরদিকে ঘটনাটিকে সন্ত্রাসবাদের ঘটনা মনে হচ্ছে না বলে মন্তব্য করেছেন মেট্রোপলিটন পুলিশ বিভাগের ভারপ্রাপ্ত প্রধান রবার্ট কনটে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close