আমাদের কমিউনিটি

কোভিড-১৯ নিষেধাজ্ঞাগুলো ধীরে ধীরে উঠে গেলেও যা মনে রাখতে হবে

লকডাউন থেকে বের হয়ে আসার রোডম্যাপের দ্বিতীয় পর্যায়ের অংশ হিসেবে ১২ এপ্রিল সোমবার কোভিড-১৯ বিধিনিষেধের অনেকগুলো তুলে নেয়া হয়। বর্তমানের সকল নিয়ম যে আপনি জানেন, তা নিশ্চিত করার জন্য টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বারার বাসিন্দাদের প্রতি অনুরোধ জানানো হয়েছে। বর্তমান পরিস্থিতিতে যে বিষয়গুলো মনে রাখতে হবে, সেগুলো হলোঃ

– সর্বোচ্চ ৬ জন অথবা দু’টি পরিবারের সকল সদস্য শুধুমাত্র ঘরের বাইরে দেখা সাক্ষাত করতে পারবেন

– সকল দোকানপাট খোলা যাবে

– জিম, লাইব্রেরীসমূহ এবং কমিউনিটি সেন্টারগুলো খোলা যাবে

– সর্বোচ্চ ১৫ জনের উপস্থিতিতে বিয়ের অনুষ্ঠান আয়োজন করা যাবে এবং ফিউনারেল বা জানাজায় সর্বোচ্চ ৩০ জন এবং ধর্মীয় আচার ওয়্যেকস বা জাগরণে সর্বোচ্চ ১৫ জন লোক অংশ নিতে পারবেন।

– ইনডোর বা অভ্যন্তরীণ পরিবেশে শিশুদের যে কোন এক্টিভিটিজে অংশ নিতে পারবে শিশুরা

– কেয়ার হোমে বসবাসকারীরা প্রত্যেকের জন্য দু’জন দর্শনার্থীকে ভিজিট করতে দেয়া হবে

– ইংল্যান্ডের মধ্যে কোন স্থানে গিয়ে স্বনির্ভর আবাসে (সেল্ফ-কন্টেনড একোমোডেশন) একই পরিবারের সদস্যরা অবকাশ যাপন করতে পারবেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে নিরাপদে এবং স্থানীয়ভাবে কেনাকাটা করার জন্য সকলের প্রতি অনুরোধ করা হয়। এছাড়া উন্মুক্ত পরিবেশে একে অন্যের সাথে দেখা সাক্ষাৎ করার অনুরোধ করে বলা হয়, ‘মুক্ত বাতাস কোভিড-১৯ ছড়ানোর ঝুঁকি অনেকটাই হ্রাস করে থাকে।’

কোভিড-১৯ এর সংক্রমণ এবং ভাইরাসের নতুন ধরনগুলো নিয়ে পর্যালোচনা অব্যাহত রেখেছে সরকার। বিধি নিষেধগুলো নিরাপদে তুলে নেয়ার ক্ষেত্রে রোডম্যাপের প্রতিটি স্টেজে এই পর্যালোচনা বিবেচনায় রাখা হবে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close