ইংল্যান্ডটপ স্টোরিজ

ব্রিটেনে এক সপ্তাহে ভারতীয় ভ্যারিয়েন্টে সংক্রমণ বেড়েছে ৭৯ শতাংশ

পাবলিক হেলথ ইংল্যান্ডের নতুন তথ্য অনুযায়ী ব্রিটেনে বর্তমানে ভারতীয় ধরনের করোনায় সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হচ্ছেন। গত সপ্তাহের চেয়ে এ সপ্তাহে আক্রান্তের সংখ্যা বেড়েছে ৭৯ শতাংশ । গত সপ্তাহে এই ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছিলেন ১২হাজার ৪৩১ জন।

বিজ্ঞানীদের দেয়া নতুন নাম অনুযায়ী ভারতীয় ধরনের করোনার নতুন নাম করন হয়েছে ডেলটা যা কেন্ট ভ্যারিয়েন্ট আলফাকে ছাড়িয়ে গেছে।

বিজ্ঞানী বলছেন এর ফলে হাসপাতালগুলোতে আবারো রোগী সংখ্যা বাড়ছে। তবে এ জন্য আরো বেশি তথ্যের প্রয়োজন রয়েছে বলেও তারা জানাচ্ছেন।

বর্তমানে ভারতীয় ধরনের করোনা সমগ্র ব্রিটেনে ছড়িয়ে পড়েছে। তবে সবচেয়ে বেশি আক্রান্ত এলাকা হচ্ছে বল্টন, ব্লাকবার্ন এন্ড ডারওয়েন।

অন্যদিকে আশার কথা হচ্ছে ব্রিটেনের প্রাপ্ত বয়স্কদের অর্ধেকের বেশি মানুষ করোনার উভয় ডোজ টিকা গ্রহন করেছেন। বৃহস্পতিবার এই মাইল ফলক অর্জন হওয়ায় সবাইকে ধন্যবাদ জানিয়েছেন হেলথ সেক্রেটারী। এদিকে করোনার দ্বিতীয় ডোজ গ্রহন করেছেন প্রধানমন্ত্রী বরিসজনস।

অন্যদিকে ব্রিটিশ ভ্রমনকারীদের জন্য নতুন তালিকা প্রকাশ করা হয়েছে। করোনার সংক্রমন বৃদ্ধি পেতে থাকায় আগামী মঙ্গলবার থেকে পর্তুগালকে সবুজ তালিকার দেশ থেকে এম্বার তালিকায় নিয়ে আসা হয়েছে। এর ফলে ভ্রমনকারীদের পর্তুগাল, স্পেন, ফ্রান্স, ইতালি ভ্রমন না করার আহবান জানানো হয়েছে। সেখান থেকে কেউ ফিরলে তাকে ১০ দিন হোম কোয়ারিন্টিনে থাকতে হবে।

একই সাথে মিশর, কোস্টারিকা, শ্রীলংকাসহ ৭টি দেশকে লাল তালিকায় নেয়া হয়েছে। বাংলাদেশ এখনো লাল তালিকার দেশে রয়েছে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close