আমাদের কমিউনিটি

ভেঙ্গে পড়ার ঝুঁকি: লন্ডনে বাংলাদেশী অধ্যুষিত ক্লেয়ার হাউজের বাসিন্দাদের বের করে দেয়া হচ্ছে

টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের বো এলাকায় বহুতল আবাসিক ভবন ‘ক্লেয়ার হাউস’ এর সকল বাসিন্দাকে এক সপ্তাহেরও কম সময়ের নোটিসে বাসা ছাড়তে বলা হয়েছে। এখানে বসবাসরত ১২০টি পরিবারকে বলা হয়েছে, ভবনটি ভেঙ্গে পড়ার ঝুঁকিতে রয়েছে। কিন্তু বাসা ছেড়ে দিয়ে সুবিধা মতো দ্রুত আরেকটি বাসা পেয়ে যাওয়া এতোটা সহজ নয়। ফলে এই ভবনের বাসিন্দাদের মধ্যে সৃষ্টি হয়েছে উদ্বেগ-উৎকণ্ঠা। নিরুপায় বাসিন্দারা কর্তৃপক্ষের কাছ থেকে সদুত্তর চান।
ক্ল্যারিয়ন নামের একটি কোম্পানি এই ভবনের মালিক। কোম্পানি কর্তৃপক্ষ বলছে, ভবনের ফায়ার সেইফটি রিপোর্ট পেয়ে তারা বাসিন্দাদের ভবন ছাড়ার নোটিস দিয়েছে। তারা ভবনের বাসিন্দাদের আপাততঃ টেম্পোরারি এবং পরে পার্মানেন্ট একোমোডেশন পেতে সহায়তা করবে বলেও জানিয়েছে।
ক্লেয়ার হাউসের বাসিন্দাদের সন্দেহ, ক্ল্যারিয়ন কর্তৃপক্ষ অনেক আগেই ভবনের ঝুঁকিপূর্ণ অবস্থার কথা জানতো, কিন্তু তাদেরকে তা আগে না জানিয়ে খুবই কম সময়ের নোটিসে বের করে দিচ্ছে।
ক্লেয়ার হাউসের বাসিন্দাদের সামনে এখন কোনো বিকল্প নেই। হয়তো তাদেরকে ঝুঁকিপূর্ণ এই ভবনে থাকতে হবে, অথবা এমন কোনো এলাকায় তাদের যেতে হবে, যা তাদেরও জানা নেই।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close