ইংল্যান্ড

লাঠিতে ভর দিয়ে জনসম্মুখে ব্রিটিশ রানি

জনসম্মুখে দেখা গেলো যুক্তরাজ্যের রানি দ্বিতীয় এলিজাবেথকে। গতকাল মঙ্গলবার (১২ অক্টোবর) লন্ডনের ওয়েস্টমিনিস্টার অ্যাবেতে গির্জার একটি অনুষ্ঠানে তাকে দেখা গেছে। সেখানে লাঠিতে ভর দিয়ে হাঁটতে দেখা গেছে রানিকে। এই প্রথমবারের মতো তাকে লাঠিতে ভর করে চলাচল করতে দেখলো লন্ডনবাসী। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সিএনএন।
প্রতিবেদনে বলা হয়, ৯৫ বছর বয়সী রানিকে কালো রঙের একটি লাঠিতে ভর দিয়ে মেয়ে প্রিন্সেস অ্যানির সঙ্গে গাড়ি থেকে নামতে দেখা গিয়েছে। রানিকে এভাবে সচরাচর লাঠিতে ভর দিয়ে হাঁটতে দেখা যায় না।
২০০৪ সালে হাঁটুতে একটি অপারেশনের পর সর্বশেষ রানির লাঠিতে ভর দিয়ে হাঁটার একটি ছবি প্রকাশিত হয়েছিল। তবে মঙ্গলবার কী কারণে তিনি লাঠিতে ভর দিয়ে হাঁটছিলেন সে বিষয়ে কোনো মন্তব্য আসেনি রাজ পরিবার ও দফতর থেকে।
রানি দ্বিতীয় এলিজাবেথের অসুস্থতার খবর বড় একটা পাওয়া যায় না। সর্বশেষ ২০১৩ সালে পাকস্থলীর সমস্যা নিয়ে একবার হাসপাতালে ভর্তি হয়ে অল্প কিছুদিন তাকে ভর্তি থাকতে হয়েছিলো।
ডিউক অব এডিনবার্গ বলে পরিচিত রানি দ্বিতীয় এলিজাবেথের স্বামী ফিলিপ কিছু দিন অসুস্থ থাকার পর নিজের ১০০তম জন্মদিনের মাত্র কয়েক সপ্তাহ আগে ৯ এপ্রিল মারা যান। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৯৯ বছর।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close