আমাদের কমিউনিটিইংল্যান্ডখবর

বাংলাদেশ সেন্টার লন্ডনের ম্যানেজমেন্ট কমিটির সভা অনুষ্ঠিত

টিপু আহমেদ : বাংলাদেশ  সেন্টারের চেয়ারম্যান যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সাঈদা মুনা তাসনিমবলেছেন, বাংলাদেশ সেন্টারের সাথে বাংলাদেশ হাই কমিশনের একটি ঐতিহাসিক যোগসূত্র রয়েছে।১৯৭১ সালের আমাদেরমহান মুক্তিযুদ্ধের সময় থেকে সেন্টারে বাংলাদেশের প্রথম দূতাবাস ছিল।তিনি সেন্টার প্রতিষ্ঠায় যারা ভূমিকা রেখেছেনতাদেরকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন।এ সেন্টার ক্রয়ে বাংলাদেশ সরকার আর্থিক  সহযোগিতার কথা উল্লেখ করে বলেন,যুক্তরাজ্য প্রবাসীদের অনন্য অবদানের স্মারক গৌরবের প্রতিষ্ঠানকে একটি  প্লাটফর্ম হিসেবে গড়ে তুলতে হবে। যেখানেবাংলাদেশের ইতিহাস, মুক্তিযুদ্ধ, সাহিত্য, সংস্কৃতি কৃষ্টির চর্চ্চা হবে। তিনি বলেন, সেন্টারের সাথে আমাদের নতুন প্রজন্মবৃটিশ বাংলাদেশীদের সম্পৃক্ত করতে হবে।


১২
অক্টোবর, মংগলবার সন্ধ্যায় পূর্ব লন্ডনের একটি রেস্টুরেন্টে বাংলাদেশ সেন্টারের ম্যানেজমেন্ট কমিটির এক সভায় সভাপতিরবক্তব্যে তিনি কথাগুলো বলেন। সভা পরিচালনা করেন সেন্টারের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন। সভায় উপস্হিতছিলেন  বাংলাদেশ হাই কমিশন লন্ডনের  মিনিস্টার ( পলিটিক্যাল) এফ এম জাহিদ উল ইসলাম, ভাইসচেয়ারম্যান মোহাম্মদমুহিবুর রহমান, শাহানুর খান, আশরাফ উদ্দিন, কবির উদ্দিন, মানিক মিয়া, গুলনাহার খান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবআহমদ, ফয়সল আহমদ,চীফ ট্রেজারার মামুন রশীদ, যুগ্ম ট্রেজারার শিব্বির আহমদ, আক্তার আলী , ম্যানেজমেন্ট কমিটিরসদস্য জবরুল ইসলাম,দিলওয়ার হোসেন,জাকির হোসেন,,কে,এম আব্দুল্লা , মো: আব্দুল আলীম ফজলু,আলী বেবুল, শওকতমাহমুদ টিপু,মো: নিজাম উদ্দিন, মোহাম্মদ শামীম আহমদ,সাদিক রহমান,ফখরুল ইসলাম , আনোয়ার আলী প্রধান নির্বাহীএসএম মোস্তাফিজুর রহমান।


সভায়
মাইক্রোসফট পাওয়ার পয়েন্টের মাধ্যমে বাংলাদেশ সেন্টারের  লীজের প্রেক্ষাপট ব্যাখ্যা উপস্হাপন করা হয়।সভায়সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন সেন্টারের সংস্কার কাজের দায়িত্বে থাকা জ্যাকফ্রুট এন্টারপ্রাইজের কাজের অগ্রগতিবিস্তারিত ভাবে তুলে ধরে বলেন,আগামী মাসের  মধ্যে তারা সংস্কার কাজ সম্পন্ন করার বিষয়ে আশাবাদ প্রকাশ করেছে।

পাওয়ার পয়েন্টের মাধ্যমে বাংলাদেশ সেন্টারের  লীজের প্রেক্ষাপট ব্যাখ্যা চমৎকার ভাবে উপস্হাপন করার জন্য সেন্টারেরচেয়ারম্যান হাই কমিশনার সাঈদা মুনা তাসনিম সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনের  ভূয়সী প্রশংসা করেন এবং ধন্যবাদজানান।

সভায় সেন্টারের আসবাবপত্র সাজসজ্জা ক্রয় করার বিষয়ে বিল্ডিং কমিটির সিন্ধান্ত অনুমোদন করা হয়।

সভায় বাংলাদেশের বিজয়ের ৫০ বছর পূর্তি উৎসব আগামী ডিসেম্বর মাসে বাংলাদেশ সেন্টার ভবনে আয়োজন করার সিন্ধান্তনেয়া হয়।

এছাড়া সভার শুরুতে গত দেড় বছরে বাংলাদেশ সেন্টারের যে সকল প্রতিষ্ঠাতা সদস্য , স্হায়ী সদস্য , আজীবন সদস্য সাধারণ সদস্য মৃত্যবরণ করেছেন তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং একটি শোক প্রস্তাব নেয়া হয়।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close