সমগ্র বিশ্ব

রাম নাম জপতে জপতে অভিনেতার মৃত্যু, অভিনয় ভেবে দর্শকের করতালি

ভারতের উত্তর প্রদেশের বিজনোরে মঞ্চে ‘রামলীলা’ চলাকালীন অভিনয় করতে গিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন এক অভিনেতা। মঞ্চে রাম নাম চিৎকার করে বলতে বলতেই টলে পড়েন তিনি। দর্শকরা শুরুতে অভিনয় মনে করলেও পরে দেখা যায়, ওই অভিনেতা আসলে পাড়ি দিয়েছেন না ফেরার দেশে।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্থান টাইমসের খবরে বলা হয়েছে, মঞ্চে রামলীলা চলাকালীন হৃদরোগে আক্রান্ত হন রাজেন্দ্র সিং নামের এক অভিনেতা। তার বয়স হয়েছিল ৬২ বছর। মঞ্চে দশরথের চরিত্রে অভিনয় করছিলেন তিনি। অভিনয়ের মাঝেই আচমকা হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান রাজেন্দ্র।

উত্তর প্রদেশের বিজনোরের আফজলগড়ের হাসানপুর গ্রামে এই ঘটনা ঘটেছে। সংবাদমাধ্যমটি আরও জানায়, গত বৃহস্পতিবার রাতে রামলীলার পাঠ চলছিল। মঞ্চে তখন রামের বনবাসে যাওয়ার দৃশ্য চলছিল। পুত্রশোকে কাতর রাজা দশরথ। রামকে জঙ্গল থেকে ফিরিয়ে আনার জন্য মন্ত্রী সুমন্তকে নির্দেশ দিয়েছিলেন তিনি।

রাজার নির্দেশ পালন করতে রামকে ফিরিয়ে আনতেও যান মন্ত্রী সুমন্ত। কিন্তু তাকে ফিরতে হয়েছে খালি হাতে। মন্ত্রী সুমন্তকে খালি হাতে ফিরতে দেখে পুত্রশোকে কাতর হয়ে ওঠেন বৃদ্ধ রাজা দশরথ।

এমন সময়ই ঘটে ওই অঘটন। মঞ্চে ‌রাম রাম বলে চিৎকার করে চলেছেন তিনি। চিৎকার করতে করতেই মঞ্চে পড়ে যান রাজেন্দ্র সিং। সেখানে হৃদরোগে আক্রান্ত হন। দর্শকরা তার অভিনয়ে মুগ্ধ এবং হাততালি দিচ্ছিলেন। কিন্তু বেশ কিছুক্ষণ পরও যখন তিনি উঠে দাঁড়াননি, তখন দর্শকরা বুঝতে পারেন প্রবীণ এই অভিনেতা আর নেই।

পরে তাৎক্ষণিকভাবে রামলীলার পাঠ বন্ধ করে দেওয়া হয়। রাজেন্দ্র সিংয়ের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন তার সহ-অভিনেতারা। গত প্রায় ২০ বছর ধরে রাজা দশরথের ভূমিকায় অভিনয় করছেন তিনি।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close