আমাদের কমিউনিটি

লন্ডন বাংলা প্রেস ক্লাবের মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্ট ২৪ অক্টোবর

দ্বিতীয়বারের মত অনুষ্টিত হতে যাচ্ছে লন্ডন বাংলা প্রেসক্লাব আয়োজিত মিডিয়াকাপ ফুটবল টুর্নামেন্ট। আগামী ২৪ অক্টোবার রবিবার দুপুর ১২টায় পূর্ব লন্ডনের মাইল্যান্ড স্টেডিয়ামের ফুটবল পিচে এই সিক্স এ সাইড এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। এতে অংশ নিচ্ছে ১০টি দল। টুর্নামেন্ট পরিচালনার সহযোগিতা করছে ফিফটি এক্টিভ ক্লাব
টুর্নামেন্ট গ্রুপ নির্ধারন নিয়ে  এক প্রেসব্রিফিং অনুষ্ঠত হয়  াগত ১৮ই অক্টোবর  সোমবার ক্লাবের অফিসে।
লন্ডন বাংলা প্রেস ক্লাবের ইভেন্ট এ্যান্ড ফেসিলিটিস সেক্রেটারি মো: রেজাউল করিম মৃধার পরিচালনায় প্রেস ব্রিফিং এ শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের জেনারেল সেক্রেটারি মোহাম্মদ জোবায়ের, আইটি সেক্রেটারি সালেহ আহমেদ, ফিফটি এ্যাক্টিভ ক্লাবের সভাপতি দৌলত খান বাবুল এবং সাধারন সম্পাদক আনফর আলি
স্পন্সর দের মধ্য বক্তব্য রাখেন- গ্রামীন লিংক এর ডিরেক্টর আলিফ মিয়া,বার্কিং ফিস বাজার এর ডিরেক্টর হাফিজুর রহমান বাবু এবং লেজেন্ট এক্সপ্রেস এর ডিরেক্টর হাসনাত চৌধুরী।
পরে অধিকাংশ দলের  টিম ম্যানেজার, ক্যাপ্টন , টিমের কর্মকর্তা, সাংবাদিক গন এবং লন্ডন বাংলা প্রেস ক্লাবের কর্মকর্তাদের উপস্থিতিতে  ড্র অনুষ্ঠিত হয়।  বিগত টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানার্স দুই টিমের লটারি হয়ে চ্যানেল এস এ গ্রুপে এবং ওয়ান বাংলা ইউনাইটেডের বি গ্রুপে ভাগ হয়ে পরের টিমগুলি এ গ্রুপে ও বি গ্রুপের মধ্যে ভাগ করে সুন্দর একটি তালিকা করা হয়।
এ গ্রুপে খেলছে চ্যানেল এস, সুরমা এন্ড পত্রিকা, বিলেত বাংলা, বাংলা পোস্ট, আবাহনী। আর বি গ্রুপে খেলছে ওয়ান বাংলা ইউনাইটেড, আই ওন টিভি, সাপ্তাহিক দেশ, এলবি২৪, মিডল্যান্ড বাংলা মিডিয়া।

এই টুর্নামেন্টে শুধু মাত্র লন্ডন বাংলা প্রেস ক্লাবের মেম্বাররাই এই খেলায় অংশ গ্রহন করতে পারবেন।

খেলার সংক্ষিপ্ত নিয়ম হচ্ছে:
১. প্রতিটি টিম প্রথম পরাযায়ে ৪টি খেলা খেলবে। ২/ পয়েন্ট এবং গোলের ব্যাবধানে ৫টি টিম থেকে ২ টিম সেমিফাইনালে যাবে।
৩. অপর গ্রুপ থেকে একই ভাবে ৫টি টিম থেকে ২টি টিম সেমিফাইনালে যাবে। ৪/ সেমিফাইনালে A গ্রুপের ১ B গ্রুপের ২ এবং B গ্রুপের ১ এর সাথে Aগ্রুপের ২ খেলা হবে।
৫. দুই গ্রুপের বিজয়ী টিম ফাইনাল খেলবে। ৬/ ফাইনালে যে বেশী গোল করবেন সেই দল হবে চ্যাম্পিয়ন পাবেন ট্র্ফি £৫০০ পাউন্ড ক্যাশ মানি এবং রানার্স আপ পাবে ট্রফি সহ £২৫০ পাউন্ড ক্যাশ     মানি।
৭. প্রথম পর্বের খেলা হবে ১০মিনিট করে।নো ব্রেক। ৮/ সেমিফাইনাল খেলা হবে ২০ মিনিট (১০+১০) এবং ব্রেক। ৯/ ফাইনাল খেলা হবে ২০ মিনিট (১০+১০) +৫ মিনিট্স ব্রেক।
১০.  খেলা নির্দিষ্ট সময়ে গোল না হলে ট্রাইবেরেকারের মাধ্যমে খেলা শেষ হবে। ১১/ ৫ এ সাইট পিচে ৬ জন করে খেলোয়ার প্রতি টিমে খেলতে পারবেন। ১২/ প্রায় এক কালারের জার্সি হলেও ক্লাবের পক্ষ থেকে ভিন্নতার ব্যাবস্থা আছে।
১৩.  সেরা খেলোয়ার এবং সর্বোচ্চ গোল দাতার জন্য রয়েছে। আলাদা আলাদা ট্রফি। ১৪/ চ্যাম্পিয়ন এবং রানার্স আপ টিমের সকল খেলোয়ার এবং স্পন্সরদের জন্য রয়েছে মেডেল। ১৫/ ডি বক্সের মধ্যে   থেকে গোল দিতে পারবেন না।
আগামী ২৪শে অক্টোবর,রবিবার, সকাল ১২.০০টায় মাইল এ্যান্ড ফুটবল পিচ Burdett Road E3 4HL লন্ডন বাংলা প্রেস মিডিয়া কাপ ফুটবল ২০২১অনুস্ঠিত হবে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close