খেলাধুলাটপ স্টোরিজ

বিশ্বকাপ থেকে ছিঁটকে গেলেন সাকিব

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরু থেকে বাংলাদেশের সময়টা তেমন ভালো যাচ্ছে না। তার ওপর ইনজুরি সমস্যা তো লেগেই আছে। শুরুতে ইনজুরিতে ছিঁটতে গিয়েছিলেন পেসার অলরাউন্ডার সাইফউদ্দিন। এবার সেই তালিকায় যুক্ত হতে যাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও। হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ে বিশ্বকাপের বাকি অংশ খেলা হচ্ছে না তার। রোববার এক প্রেস বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এ তথ্য নিশ্চিত করেছেন।

দলের সঙ্গে থাকা বিসিবির চিকিৎসক ডাক্তার দেবাশীষ চৌধুরী বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলার সময় ফিল্ডিং করতে গিয়ে সাকিবের বাম হ্যামস্ট্রিংয়ের নিচের অংশে একটা স্ট্রেইন হয়। খেলাটা কোনোরকমে শেষ করতে পারলেও, এরপর ব্যথা বেড়ে যাওয়াতে আমরা তার ইনজুরি স্ক্যান করে দেখি। পরীক্ষা-নীরিক্ষায় তার গ্রেড ওয়ান ইনজুরি ধরা পড়ে। যেহেতু গ্রেড ওয়ান ইনজুরি, এ কারণে আগামী কিছুদিন তার খেলাধুলায় অংশগ্রহণে সমস্যা হবে। এ কারণে আমরা তাকে খেলা থেকে বিরত থাকতে বলেছি। সপ্তাহ খানেক পর আবার আমরা রিভিউ করবো তার ইনজুরির অবস্থা কী।’

বাংলাদেশ ক্রিকেট দল এখন দুবাইয়ের ক্রাউন প্লাজা হোটেলে অবস্থান করছে। ওয়েস্ট ইন্ডিজের কাছে শারজায় হেরেছে টাইগাররা। ওই ম্যাচ হেরে বিশ্বকাপ শেষ হয় তাদের। এই ম্যাচে হ্যামস্ট্রিংয়ের চোট নিয়েই ওপেনিংয়ে খেলতে নামেন সাকিব। কিন্তু চোট যে সামান্য না সেটা তাকে দেখেই বুঝা যাচ্ছিল। ওই ম্যাচের পর বাংলাদেশ দলকে ২ দিনের বিশ্রাম দেয় টিম ম্যানেজম্যান্ট।

কিন্তু ইনজুরিতে পড়া সাকিব ও নুরুল হাসান সোহানকে তদারকি করছে ডাক্তার। তবে বিশ্বকাপের দুটি ম্যাচ বাকি। দক্ষিণ আফ্রিকার সঙ্গে ২ অক্টোবর আবুধাবিতে ম্যাচ। কিন্তু দলীয় সূত্রে জানা যায়, সাকিবের যে চোট সেটা সেরে উঠতে ৭ দিন সময় লাগবে। অস্ট্রেলিয়ার সঙ্গে ম্যাচ রয়েছে ৪ অক্টোবর দুবাইয়ে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close