আমাদের কমিউনিটি

কুরআনের হাফেজ মোহাম্মদ আকিল মেহেদী হত্যার বিচার চাইলেন লন্ডনের আলেম সমাজ

ব্রিটিশ বাংলাদেশী কুরআনের হাফেজ মোহাম্মদ আকিল মেহেদী হত্যার বিচার চেয়েছেন আলেম সমাজ। তারা নির্মম এই হত্যাকাণ্ডের সাথে যারা জড়িত তাদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্ত্র দাবি জানান।

গত ৮ নভেম্বর সোমবার লন্ডনের আলেম সমাজের একটি প্রতিনিধি দল হত্যাকান্ডের স্থল সরজমিন‌ পরিদর্শন করেন। এসময় তারা সেখানে হাফেজ আকিল এর আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন। এসময় উপস্থিত আলেম সমাজ তরুণ হাফেজে কোরআন মোহাম্মদ আকিল মেহেদীর হত্যাকান্ডের তীব্র নিন্দা জানিয়ে বলেন, এই হত্যাকাণ্ডে আমরা কমিউনিটির মানুষ গভীরভাবে শোকাহত ও বেশ‌ আতঙ্কিত। এই হত্যাকাণ্ড কোন ভাবেই মেনে নেয়া যায় না। এসময় তারা নির্মম এই হত্যাকান্ডের‌ দৃষ্টান্তমূলক বিচার কামনা করে উপস্থিত বিভিন্ন মিডিয়ায় সামনে তাদের বক্তব্য তুলে ধরেন।

আলেম সমাজের প্রতিনিধি দলে ছিলেন বিশিষ্ট আলেম আলহাজ্ব মাওলানা আতাউর রহমান, মাওলানা মুহাম্মদ শাহ‌নূর মিয়া, মাওলানা সৈয়দ তামিম আহমদ, মুফতি ছালেহ আহমদ, মাওলানা নাজিম উদ্দিন, হাফিজ হোসাইন আহমদ বিশ্বনাথী প্রমুখ।

উল্লেখ্য ৬ নভেম্বর শনিবার সকালে পূর্ব লন্ডনে লাইমহাউজ ক্যানেলের পাশে নেভিগেশন রোড থেকে ২২ বছর বয়সী কুরআনে হাফেজ মোহাম্মদ আকিল মেহেদীর লাশ উদ্ধার করে পুলিশ। (ইন্না লিল্লাহি ওয়া ইন্নাহ ইলাহি রাজিউন )। তিনি ইজিপ্ট থেকে কুরাআনে হিফজ শেষ করে লন্ডন ফিরে আসেন। হাফেজ আকিলের মা-ও একজন কুরআনের শিক্ষিকা।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close