খেলাধুলা

২০৩১ সালের বিশ্বকাপ বাংলাদেশে

বেশ কয়েকদিন গুঞ্জনটা উড়েছিল বাতাসে। পরবর্তীতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন নিশ্চিত করেন, বিশ্বকাপ আয়োজনে বিড করেছে বাংলাদেশ। এবার ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) থেকে সুখবর এলো। আবারও বৈশ্বিক প্রতিযোগিতার আয়োজক নির্বাচিত হয়েছে লাল-সবুজের দেশ। ২০৩১ সালের ওয়ানডে বিশ্বকাপ ভারতের সঙ্গে যৌথভাবে আয়োজন করবে বাংলাদেশ।

আজ (মঙ্গলবার) এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থাটি। ২০২৪ থেকে ২০৩১ সাল পর্যন্ত বৈশ্বিক প্রতিযোগিতার আয়োজকের ‍নাম চূড়ান্ত করেছে আইসিসি। সেখানেই জানা গেছে, ২০৩১ সালে ৫০ ওভারের বিশ্বকাপ যৌথভাবে ভারতের সঙ্গে আয়োজন করবে বাংলাদেশ।

পাপন আগেই জানিয়েছিলেন, এককভাবে বিশ্বকাপ, বিশেষ করে ওয়ানডে বিশ্বকাপ আয়োজন করা সম্ভব নয়। পর্যাপ্ত মাঠ বাংলাদেশের নেই। তাই যৌথভাবে আবেদন করেছিল বিসিবি। আইসিসির ঘোষণায়, নতুন চক্রের শেষ ওয়ানডে বিশ্বকাপটা হবে বাংলাদেশে। ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ এককভাবে আয়োজন করবে ভারত। মাঝের একটি বাদ দিয়ে ২০৩১ সালে আবারও তারা আয়োজক হবে বাংলাদেশের সঙ্গে।

২০১১ সালের প্রথমবার বিশ্বকাপের আয়োজক হয়েছিল বাংলাদেশ। সেবার ভারত-শ্রীলঙ্কার সঙ্গে মিলে বৈশ্বিক প্রতিযোগিতার অংশ হয়েছিল লাল-সবুজের দেশ। মাঝে ২০১৪ সালে এককভাবে আয়োজন করেছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০৩১ সালে আবারও আয়োজকের ভূমিকায় থাকবে বাংলাদেশ।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close