খেলাধুলা

মুশফিককে সতর্ক করলো বিসিবি, মিডিয়ায় কথা বলতে মানা

মিডিয়ায় কথা বলায় মুশফিকুর রহিমকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফলে শুক্রবার বিকালে তার ডাক পড়ে বিসিবিতে। সেই ডাকে সাড়া দিয়ে হাজিরও হয়েছিলেন। ব্যাখ্যা শোনার পর আপাতত তাকে সতর্ক করে ছেড়ে দিয়েছে বিসিবি। পাশাপাশি এও জানিয়ে দেওয়া হয়েছে, এখন মিডিয়াতে কোনও কথা বলা যাবে না!

পাকিস্তানের বিপক্ষে এই সিরিজে মুশফিককে বাধ্যতামূলক বিশ্রামে পাঠিয়েছে টিম ম্যানেজমেন্ট। বাসায় বসে খেলা দেখার কথা থাকলেও শুক্রবার সন্ধ্যায় ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খানের রুম থেকেই দলের পরাজয় দেখেছেন।

মূলত ঘটনার সূত্রপাত দলঘোষণার পর থেকে। অভিজ্ঞ মুশফিকসহ সৌম্য, লিটন, রুবেলকে বাদ দিয়ে টি-টোয়েন্টি দল ঘোষণা করেন নির্বাচকরা। প্রধান নির্বাচক মিনাহাজুল আবেদীন দল ঘোষণার পর বলেছিলেন, ‘টি-টোয়েন্টি সিরিজে ওকে বিশ্রাম দিয়েছি।’ আরও বলা হয়, মুশফিকের চাওয়ার প্রেক্ষিতেই এই বিশ্রাম।

কিন্তু মুশফিক কয়েকটি গণমাধ্যমে নিজের অবস্থান পরিষ্কার করেন এর পর। জানান, এত বড় খেলোয়াড় হয়ে যাননি যে তার বিশ্রামের প্রয়োজন আছে বা বিশ্রাম চাইতে পারেন। মুশফিক সোজাসাপ্টা ভাবেই বলেন, ‘আমাকে বাদ দেওয়া হয়েছে।’

তারই প্রেক্ষিতে অভিজ্ঞ এই ক্রিকেটারকে শুনানিতে ডাকাা হয়। যেখানে আকরাম খান, প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজনসহ নির্বাচকরাও উপস্থিত ছিলেন।  বিভিন্ন আলোচনার পাশাপাশি মিডিয়ায় মুশফিকের বক্তব্য নিয়েও কথা উঠে। মুশফিক নিজের অবস্থান তুলে ধরেন।

যদিও এ ব্যাপারে ক্রিকেট পরিচালনা বিভাগ থেকে কোন মন্তব্য পাওয়া যায়নি। মুশফিকও এ বিষয়ে এখন মুখ বন্ধ করে বসে আছেন। তবে এই ঘটনা নিয়ে বিকেএসপির ক্রিকেট উপদেষ্টা নাজমুল আবেদীন ফাহিম বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘মুশফিককে বিশ্রাম দিতেই পারে। যেহেতু সামনে চারটা টেস্ট আছে। বিশ্বকাপে ভালো খেলতে পারেনি এই প্রেসারে থাকবে। কিন্তু যাই করা হোক না কেন, ক্রিকেটারদের সঙ্গে কথা বলা উচিত। কথা না বলে হুট করে এমন সিদ্ধান্ত মোটেও নেওয়া উচিত নয়। আমরা ভালো একটা পরিবেশ তৈরি করে ওকে বিশ্রামে পাঠাতে পারি। আলাপ-আলোচনার মাধ্যমে ভালো সিদ্ধান্তে পৌঁছানো যায়। কিন্তু সেটি হয়েছে কিনা আমি নিশ্চিত নই। আমরা কখনোই খেলোয়াড়দের সিদ্ধান্তকে গুরুত্ব দেই না। সবকিছু যেন চাপিয়ে দেই। আমাদের কাছে খেলোযাড়রা মানেই পেইড পিউপল। যা বলা হবে তাই করতে হবে। ব্যাপারটা মোটেও সেটা না।’

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আরও দেখুন...

Close
Close