টপ স্টোরিজসমগ্র বিশ্ব

মেক্সিকোয় ৩৭ বাংলাদেশিসহ ৬০০ অভিবাসনপ্রত্যাশী উদ্ধার

মেক্সিকোর পূর্বাঞ্চল থেকে ৬০০ অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে ৩৭ বাংলাদেশিও রয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছে দেশটির ন্যাশনাল মাইগ্রেশন ইনস্টিটিউট (আইএনএম) ।

ন্যাশনালের মাইগ্রেশন ইনস্টিটিউট বরাতে, রবিবার জার্মানির সংবাদমাধ্যম ডয়চে ভেলের প্রতিবেদনে বলা হয়েছে, উদ্ধার হওয়া অভিবাসনপ্রত্যাশীদের মধ্যে মেক্সিকোর প্রতিবেশি দেশ গুয়াতেমালা থেকে অবৈধভাবে এসেছেন ৪০১ জন। এছাড়া ৫৩ জন হন্ডুরাস, ৪০ জন ডোমেনিকান প্রজাতন্ত্র, নিকারাগুয়ার ২৭, এল সালভাদরের ১৮ জন এবং চারজন ভেনেজুয়েলা থেকে এসেছেন বলে জানিয়েছে মাইগ্রেশন ইনস্টিটিউট। এছাড়া ঘানা এবং ক্যামেরুনের অভিবাসী রয়েছে। কিছু অভিবাসনপ্রত্যাশী ভারতীয় উপমহাদেশ থেকেও আসেন। সব মিলিয়ে ১৪৫ নারী এবং ৪৫৫ জন পুরুষ রয়েছেন।

মেক্সিকোর দক্ষিণ-পূর্বাঞ্চলীয় রাজ্য ভেরাক্রুজ যাওয়ার পথে তাদেরকে উদ্ধার করা হয়। দুটি ট্রাক্টর-ট্রেলারে করে যাচ্ছিলেন বলে জানিয়েছে মানবাধিকারের কমিশনের প্রধান টোনাটিউহ হার্নান্দেজ।

ফরাসি বার্তা সংস্থা এএফপি জানায়, ২০২০ সালের অক্টোবর থেকে ২০২১ সালের সেপ্টেম্বর পর্যন্ত প্রায় ১ দশমিক ৭ মিলিয়ন লোক মেক্সিকো থেকে অবৈধভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশ করেছেন, যা এ সময়ের মধ্যে সর্বোচ্চ।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close