আমাদের কমিউনিটি

‘যুক্তরাজ্য বাঙালীদের অবস্থান ক্রমাগতভাবে প্রশংসনীয় স্থানে এসে পৌছেছে’

স্পাইস হাউস এসোসিয়েশন ও গ্লোষ্টার বাংলাদেশী কমিউনিটি আয়োজিত যুক্তরাজ্যে গ্লোষ্টার সিটি কাউন্সিলের প্রথম বাঙালী কাউন্সিলার শামসুজ্জামান লিঠুর সম্মানে সিভিক রিসেপশন অনুষ্ঠানে গ্লোষ্টার এমপি রিচার্ড গ্রাহাম বলেন, যুক্তরাজ্যে বাঙালীদের অবস্হান ক্রমাগতভাবে প্রশংসনীয় স্থানে এসে পৌছেছে। বিশেষ করে এ প্রজন্মের ছেলেমেয়েরা উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে সমাজের বিভিন্ন সেক্টরে যেভাবে অবদান রাখছে তা সর্বজন স্বীকৃত তা পুরো বাঙালী সমাজে প্রতিফলন ঘটিয়েছে।

মিঃ রিচার্ড গ্রাহাম এমপি আরও বলেন, যুক্তরাজ্যে গ্লোষ্টার সিটি কাউন্সিলের প্রথম বাঙালী কাউন্সিলর শামসুজ্জামান লিঠু গ্লোষ্টার সিটির জন্যে এক ইতিহাস সৃষ্টি করেছেন।

২১ নভেম্বর রবিবার স্পাইস হাউসে গ্লোষ্টার সিটি কাউন্সিলের প্রথম বাঙালী কাউন্সিলার শামসুজ্জামান লিঠুর সম্মানে সিভিক রিসেপশন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গ্লোষ্টার এমপি রিচার্ড গ্রাহাম ।

সিটি কাউন্সিলের বার্টন ও ট্রেডওয়ার্থ এর প্রথম বাঙালী অরিজিন কাউন্সিলর শামসুজ্জামান লিঠুর রিসেপশনে গ্লোষ্টার চেলথেনহাম ও তার আশপাশ এলাকার শত শত প্রবীণরা ও তরুণ কমিউনিটি লিডার, ডাক্তার, ইঞ্জিনিয়ার, সলিসিটর ব্যবসায়ীরা লিঠুকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

শুভেচ্ছার জবাবে কাউন্সিলর শামসুজ্জামান লিঠু বলেন, গ্লোষ্টার সিটি কাউন্সিলের প্রথম বাঙ্গালী কাউন্সিলর নির্বাচিত হওয়ায় আমি নিজেকে গর্বিত মনে করছি এবং তা একমাত্র সম্ভব হয়েছে অত্র অঞ্চলের বাংলাদেশীদের সহযোগিতার কারনে। লিঠু বলেন, আমি শতভাগ আশাবাদ ব্যক্ত করে বলতে পারি, সবার সহযোগিতায় ইনশাআল্লাহ প্রতিশ্রুতি রক্ষা করতে সক্ষম হব এবং আমি যেনো আমার কর্মদক্ষতার মাধ্যমে বাঙ্গালী জাতিকে আরও উচ্চতর আসনে অধিষ্ঠিত করতে পারি, সেজন্য সকলের দোয়া ও সহযোগিতা চাই।

শুরুতে মাওলানা হাবিবুর রহমান কর্তৃক পবিত্র কোরান তেলাওয়াতের মাধমে পুরো অনুষ্ঠান পরিচালনা করেন আতিক মিয়া ও শ্যামল আহমেদ। সভায় বক্তারা বলেন, আমাদের পূর্ব পুরুষেরা  পঞ্চাশ বা ষাট দশকে বিলেতে এসে যেভাবে বসবাস করে সমগ্র যুক্তরাজ্যের বিভিন্ন শহরে রেষ্টুরেন্ট ব্যবসার প্রসার ঘটিয়ে বৃটেনের অর্থনৈতিক উন্নয়নে অগ্রণী ভুমিকা রাখছেন তারজন্যে পূর্ববর্তী প্রজন্মের নাগরিকদের আন্তরিক অভিনন্দন জানান।

সভায় পরিচিতির পর বক্তব্য রাখেন মেয়র অব গ্লোষ্টার কলেট ফিনেগান, ক্রাইম পুলিশ কমিশনার ক্রিস নেলসন, লিডার অব গ্লোষ্টার কাউন্সিল রিচার্ড কুক, শ্রীলংকার প্রধানমন্ত্রীর পুত্র শ্রীলংকান মিনিষ্টার অব ইয়ুথ এন্ড স্পোর্টস লাক্সমান নামাল রাজাপাকসে, সিটি অব কাউন্টি কাউন্সিলার সাজিদ পাটেল, পার্লামেন্টের কেইছ ওয়ারকার জেনি ওয়াটকিন, সিটি অব কাউন্টি কাউন্সিলার এলাসটার চেম্বারস, স্টেপনী চেম্বারস, লিন একওউড, জোরো কোবাজো, রেমন্ড পাডিলা, শ্রীলঙ্কান উন্স কমান্ডার ফ্রিড রামসে, গ্লোষ্টারের বাঙালী কমিউনিটি ও ব্যবসায়ী নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন আব্দুল আল নোমান, সাজু রহমান, তোফায়েল আহমদ মাসুম, মিছবাহুজ্জামান, জামাল উদ্দিন, আব্দুল গানি, মুরশেদ খান, আব্দুল রশীদ, মুহিবুল ইসলাম মধু মিয়া এবং স্পেকট্রাম বাঙলা রেডিও ও টিভির পরিচালক মিছবাহ জামাল, নাহিদা মিছবাহ, শায়েকা মিছবাহ প্রমুখ। শেষ পর্যায়ে ধন্যবাদ জ্ঞাপন করেন বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব আব্দুল গানি। এছাড়া অনুষ্ঠানে সহযোগিতা প্রদান করেন কমিউনিটি ব্যক্তিত্ব কয়েস মিয়া। সবশেষে কেক কাটা ও মধ্যাহ্নভোজন এর মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close