খেলাধুলা

বাতিল হতে পারে নিউজিল্যান্ড সিরিজ

এ বছরের মার্চেই নিউজিল্যান্ড সফরে গিয়েছিল বাংলাদেশ দল। সেবার সীমিত ওভারের ম্যাচ খেলতে গিয়ে ১৪ দিন কোয়ারেন্টিন করতে হয়েছিল লাল-সবুজ জার্সিধারীদের। তবে এবারের সফরের আগে নিউজিল্যান্ড ক্রিকেটের সঙ্গে আলোচনা করে কোয়ারেন্টিনের সময় করা হয়েছিল সাত দিন। কিন্তু বাংলাদেশ ক্যাম্পে করোনাভাইরাস হানা দেওয়ায় দুই ম্যাচের টেস্ট সিরিজ নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। শোনা যাচ্ছিল বাতিল হতে পারে এই সিরিজ। এ নিয়ে আজ (শনিবার) জরুরি বৈঠকে বসেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সভা শেষে বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন জানিয়েছেন, ২১ ডিসেম্বর নির্ধারণ হবে সিরিজের ভাগ্য।

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্ট শুরু হওয়া কথা ১ জানুয়ারি। কোয়ারেন্টিনের নিয়ম মেনে এতদিনে অনুশীলনে নেমে পড়ার কথা মুমিনুল হকদের। কিন্তু স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথের করোনায় আক্রান্ত হওয়া এবং কয়েকজন ক্রিকেটার আক্রান্ত এক ব্যক্তির সংস্পর্শে যাওয়ায় তাদের রাখা হয়েছে আইসোলেশনে। বাকিদের দুই দফা করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসার পরও নিউজিল্যান্ডের স্বাস্থ্য অধিদফতর ক্রিকেটারদের অনুশীলনে নিষেধাজ্ঞা জারি করেছে। এই অবস্থায় ক্রিকেটাররা নাকি দেশে ফিরে আসতে চেয়েছিলেন। বিসিবি তাই আজ জরুরি বৈঠকে বসেছিল।

এই বৈঠকে ছিলেন বিসিবি প্রধান পাপন। বৈঠক শেষে তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, সিরিজ বাতিল হবে কিনা জানা যাবে ২১ ডিসেম্বর। পাপন বলেছেন, ‘বাংলাদেশ নিউজিল্যান্ডে দুই টেস্ট খেলবে কিনা সেটা চূড়ান্ত হবে ২১ ডিসেম্বর। সেদিন বাংলাদেশ দলের কোভিড টেস্ট হবে। কোভিড টেস্টে সবাই নেগেটিভ হলে বাংলাদেশ সিরিজ চালিয়ে যাবে। যদি বাংলাদেশের কারও পজিটিভ আসে তাহলে নিউজিল্যান্ডে কোয়ারেন্টিন বাড়বে। তখন সিরিজ খেলবে কিনা সে বিষয়ে সিদ্ধান্ত নেবো।’

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আরও দেখুন...

Close
Close