ইংল্যান্ডখবরটপ স্টোরিজ

বড়দিনের আগে ইংল্যান্ডে কোনো বিধিনিষেধ জারি হচ্ছে না

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, ইংল্যান্ডে বড়দিনের আগে নতুন কোনও করোনাভাইরাস বিধিনিষেধ জারি করা হবে না। কিন্তু পরিস্থিতি এখনও কঠিন এবং বড়দিনের পর সরকারকে উদ্যোগ নিতে হবে। মঙ্গলবার তিনি এসব কথা বলেছেন। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে।

সোমবার করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে মন্ত্রিসভার সঙ্গে দুই ঘণ্টার বেশি সময় বৈঠক করেন বরিস জনসন। খবরে বলা হয়েছে, বিজ্ঞানীদের সতর্কতার পরও অনেক মন্ত্রী বড়দিনের আগে নতুন বিধিনিষেধ জারির বিরোধিতা করেছেন।
মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত এক ভিডিওতে ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেন, আমাদের মনে হয়েছে বড়দিনের আগে কোনও কঠিন পদক্ষেপ নেওয়ার মতো যথেষ্ট প্রমাণ নেই বলে ।

বরিস জনসন বলেন, বড়দিনের পরে কোনও পদক্ষেপের বিষয়টি আমরা উড়িয়ে দিচ্ছি না। ওমিক্রন ভ্যারিয়েন্ট আমাদের কঠোর নজরদারিতে রয়েছে। পরিস্থিতির অবনতি হলে আমরা প্রয়োজনে পদক্ষেপ নিতে প্রস্তুত থাকব।
কনজারভেটিব এমপিদের মধ্যে বিধিনিষেধ জারির সমর্থন নেই। গত সপ্তাহে নতুন কোভিড বিধির বিরুদ্ধে শতাধিক এমপি ভোট দিয়েছেন। জনসনকে তখন বিরোধী দল লেবার পার্টির সমর্থনের ওপর নির্ভল করতে হয়।
মঙ্গলবার যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় ৯০ হাজার ৬২৯ জন নতুন আক্রান্ত শনাক্তের ঘোষণা দেওয়া হয়েছে। মৃত্যু হয়েছে ১৭২ জনের। এর আগে সোমবার ৯১ হাজার ৭৪৩ জন শনাক্ত ও ৪৪ জনের মৃত্যুর কথা জানানো হয়েছিল।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close