আমাদের কমিউনিটিপ্রবাসে সফল বাঙালী

লন্ডন স্পোর্টিফের বর্ণাঢ্য অ্যাওয়ার্ড সম্পন্ন

বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হলো লন্ডন স্পোর্টিফের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী ও অ্যাওয়ার্ডস । গত ১৩ জানুয়ারী রোববার, ইস্ট লন্ডনের লন্ডন এন্টারপ্রাইজ একাডেমীতে এ উপলক্ষে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে ক্লাবের সকল স্তরের খেলোয়ার ছাড়াও যোগ দেন ব্রিটিশ পার্লামেন্ট মেম্বার, বিভিন্ন বারা কাউন্সিলের, স্পিকার, কাউন্সিলার, কমিউনিটি ব্যক্তিত্ব ও ক্রীড়া অনুরাগীরা।
অনুষ্ঠানে অংশ নিয়ে সুধীজনরা বলেন, অত্যন্ত কম সময়ের ব্যবধানে লন্ডন স্পোর্টিফ খেলাধুলার ক্ষেত্রে যেভাবে এগিয়ে গেছে, তা সত্যিই অভাবনীয়।

কমিউনিটির বর্তমান বাস্তবতায় তরুনদের এই পথে নিয়ে আসা খুবই চ্যালেঞ্জিং। তার পরও লন্ডন স্পোর্টিফ এই কাজটি অত্যন্ত দক্ষতার সাথে করতে পেরেছে। কমিউনিটির সকলের উচিত এই ক্লাবটিকে এগিয়ে নিয়ে যেতে সহায়তার হাত বাড়িয়ে দেওয়া।
অনুষ্ঠানের সূচনায় সবাইকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন ক্লাবের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাংবাদিক ইব্রাহিম খলিল। তিনি এ সময় ক্লাবের অন্যান্য কর্মকর্তাদের পরিচয় করিয়ে দেন। তারা হলেন ভাইস চেয়ারম্যান ঈসা জাকির খলিল, সেক্রেটারী মুহিবুল আলম, ট্রেজারার মুহাম্মদ আতিকুর রহমান, ম্যানেজার কালিম উদ্দিন, ইভেন্ট সেক্রেটারি ফরহাদ উদ্দিন, কমিউনিকেশন সেক্রেটারী শুয়েব আহমদ, ব্যাডমিন্টন কো-অর্ডিনেটর মুহি মিকদাদ, ক্রিকেট ম্যানেজার রেজাউল কবির ও ফুটবল ম্যানেজার মিজানুর রহমান।

কমিউনিটি এক্টিভিস্ট মেঘনা মিনারা উদ্দিনের সঞ্চালনায় পরবর্তীতে শুরু হয় অ্যাওয়ার্ড পর্ব। এবার ক্রিকেট, ফুটবল ও বেডমিন্টন মিলিয়ে প্রায় ৫০টিরও বেশী এওয়ার্ড তুলে দেওয়া হয় খেলোয়ার ও কর্মকর্তাদের হাতে। খেলোয়ারদের হাতে সাফল্যের স্মারক তুলে দেন অনুষ্ঠানের অতিথি ব্রিটিশ পার্লামেন্টের পপলার ও লাইম হাউজ আসনের এমপি আপসানা বেগম, টাওয়ার হ্যামলেটসের স্পিকার কাউন্সিলর আহবাব হোসেন, ডেপুটি মেয়র কাউন্সিলর মতিনুজ্জামান, ক্যানারি ওয়ার্ফ গ্রুপের কমিউনিটি এফেয়ার্স ডাইরেক্টর ড. জাকির খান, কাউন্সিলর সাবিনা আক্তার, নিউহ্যামের কাউন্সিলর আয়শা চৌধুরী, লন্ডন বাংলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুহাম্মদ জুবায়ের, লন্ডন এন্টারপ্রাইজ একাডেমীর প্রিন্সিপাল আশিদ আলী, ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অফ কমার্সের লন্ডন রিজিওনের প্রেসিডেন্ট আবুল হায়াৎ নুরুজ্জামান, এটিএন বাংলা ইউকের সিনিয়র রিপোর্টার মুস্তাক বাবুল, এলবি২৪ এর শাহ ইউসুফ, ক্যাপিটাল কিডস ক্রিকেটের শহিদুল আলম রতন।

অনুষ্ঠানে কমিউনিটি সেবায় বিশেষ অবদানের জন্য সম্মাননা প্রদান করা হয় ক্যানারি ওয়ার্ফ গ্রুপের কমিউনিটি এফেয়ার্স ডাইরেক্টর ড. জাকির খান, লন্ডন এন্টারপ্রাইজ একাডেমীর প্রিন্সিপাল আশিদ আলী ও ক্যাপিটাল কিডস ক্রিকেটের শহিদুল আলম রতনকে।

এবার ক্লাবের পক্ষ থেকে মোস্ট ইন্সপায়রেশনাল পার্সন অব দ্যা ইয়ার লাভ করেন ক্লাব ট্রেজারার মুহাম্মদ আতিকুর রহমান ও বেডমিন্টন কো-অর্ডিনেটর মুহি মিকদাদ।
অনুষ্ঠানে বিশেষ আকর্ষন ছিলো আইসিসি বিশ্বকাপের ট্রফি প্রদর্শন। ক্লাবের বিগত দু’বছরের বিভিন্ন কার্যক্রম নিয়ে একটি ডকুমেন্টারীও প্রচার করা হয়।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close