ইমিগ্রেশনএডিটর্স পিকসপ্রবাসে সফল বাঙালী

ব্যারিস্টার লুৎফুর রহমান : একজন স্বপ্নবাজ মানুষ

মোঃশাহীন আলম সানী

বলছিলাম একজন স্বপ্নবাজ মানুষের কথা! তিনি ইংল্যান্ডে বসবাসরত বাঙালি কমিউনিটির অত্যন্ত সুপরিচিত মুখ, বিজনেস ইমিগ্রেশন ফার্ম “ওয়ার্ক পারমিট ক্লাউডের” স্বপ্নদ্রষ্টা ব্যারিস্টার লুৎফর রহমানের কথা।

ব্যারিস্টার লুৎফুর রহমান শুধু ইংল্যান্ডেই নয় তার সুখ্যাতি রয়েছে বিশ্ব পরিমণ্ডলে,তারই ধারাবাহিকতায় মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে অনুষ্ঠিত হয়ে যাচ্ছে ওয়ার্ক পারমিট ক্লাউডের উদ্যোগে হোটেল ইন্টার কন্টিনেন্টালে “আনলিশিং দ্যা ইউকে অপরচুনিটিস” নামক দুই দিনব্যাপী কর্মশালা। কারী ইন্ডাস্ট্রি তথা সমগ্র ইংল্যান্ডে বহির্বিশ্ব থেকে লোকবল নিয়োগে ব্যারিস্টার লুৎফুর রহমানের কৃতিত্ব ও অবধান প্রশংসনীয়। বিশেষ করে করুণা মহামারীর পর থেকে ইংল্যান্ডে কর্মীর অভাবে যখন বিভিন্ন কোম্পানি অন্ধকারে নিমজ্জিত হচ্ছিলো, ঠিক সেই ক্রান্তিকালে ব্যারিস্টার লুৎফুর রহমান বাংলাদেশ সহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে ইমিগ্রেশন সংক্রান্ত যাবতীয় প্রসেস শেষ করে লোকবল এনে দিয়ে সবার পাশে দাঁড়িয়েছেন।

শুধু তাই নয় ইংল্যান্ডে যখন প্রচুর স্কিল ওয়ার্কারের প্রয়োজন ঠিক সেই মুহূর্তে ব্যারিস্টার লুৎফুর রহমান দুবাইয়ে প্রতিষ্ঠা করেন “ওয়ার্ক পারমিট ক্লাউড গ্লোবাল” নামক আরেকটি প্রতিষ্ঠান, সেখান থেকে চাইলে মানুষ স্কিল ওয়ার্কার হিসেবে ইংল্যান্ডে নিয়ে আসতে পারেন। অদম্য এই দুঃসাহসী স্বপ্নবাজ মানুষের ছোট বড় বিভিন্ন পদক্ষেপে এই ইংল্যান্ডের মাটিতে ইমিগ্রেশনের ঝামেলা কাটিয়ে অসংখ্য মানুষ সেটেল্ড হয়েছেন, তার সংখ্যাটাও কম নয়। ব্যারিস্টার লুৎফুর রহমান সব সময় বাঙালি কমিউনিটির শিক্ষা, সংস্কৃতি, খেলাধুলাসহ বিভিন্ন কর্মকান্ডে পাশে দাঁড়িয়েছেন, তার অবদান অনস্বীকার্য। অসংখ্য মানুষ ছিলো যারা ভাসার জটিলতার কারণে বিভিন্ন ইংলিশ আইনি ফার্মে তাদের সমস্যাটি তুলে ধরতে অসুবিধা হতো, ঠিক সেই জায়গায় ব্যারিস্টার লুৎফুর রহমান বাঙালি কমিউনিটির বিভিন্ন মানুষের আইনি জটিলতা তারা বর্ণনা করা মাত্রই অনুধাবন করে নিতে পারেন অনায়াসেই। ব্যারিস্টার লুৎফুর রহমান বাঙ্গালী কমিউনিটির জন্যে এক উজ্জ্বল নক্ষত্রের মতো। বিজনেসের স্পন্সর লাইসেন্স থেকে শুরু করে রিক্রুটমেন্ট, ভিসা অ্যাপ্লিকেশন সহ যাবতীয় কর্মকাণ্ড করে থাকে ব্যারিস্টার লুৎফুর রহমানের ইংল্যান্ডের ঘার্কিণ বিল্ডিং থেকে পরিচালিত ওয়ার্ক পারমিট ক্লাউড লিমিটেড।


ওয়ার্ক পারমিট ক্লাউডের এই সফলতার ধারাবাহিকতায় অনুষ্ঠিত হয়ে যাচ্ছে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের হোটেল ইন্টার কন্টিনেন্টালে দুই দিনব্যাপী কর্মশালা, যেখানে লুৎফর রহমান বর্ণনা করবেন কিভাবে মালয়েশিয়ার অভিজ্ঞ, ডাক্তার, নার্স অথবা রেস্টুরেন্ট ইন্ডাস্ট্রিতে জড়িত দক্ষ কর্মীরা ইংল্যান্ডে এসে তারা তাদের ক্যারিয়ার বিল্ডআপ করতে পারেন। এই বিজনেস ট্যুরে লুৎফুর রহমান মালয়েশিয়া, বাংলাদেশ,সিঙ্গাপুর,থাইল্যান্ড,দুবাই,কাতার সহ ইংল্যান্ডে দক্ষ কর্মী নিয়োগের স্বার্থে সফর করছেন।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close